যশোরে হামলার প্রতিবাদ : ক্ষমতার জন্য আ’লীগ সারাদেশকেই রক্তারক্তি ও হানাহানির অন্ধকারে ঢেকে দিয়েছে- মীর্জা ফখরুল

আপডেট: আগস্ট ১৭, ২০২১
0

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ যশোরে ছাত্রদলের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই যশোর জেলা ছাত্রলীগের একদল সশস্ত্র সন্ত্রাসী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জেলা বিএনপি’র কার্যালয়ে স্থাপিত ‘করোনা হেল্প সেল’-এ দায়িত্বরত জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক সহ-সভাপতি গোলাম রেজা দুলু, আহবায়ক কমিটির সদস্য হাজী আনিসুর রহমান মুকুল, রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, ঝিকরগাছা উপজেলা বিএনপি’র আহবায়ক মোর্তজা এলাহী টিপুসহ উপস্থিত ছাত্রদল নেতাকর্মীদের ওপর অতর্কিতে নির্মম ও বর্বরোচিত হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করেছে।

সন্ত্রাসীদের ছুরিকাঘাতে গুরুতর আহত গোলাম রেজা দুলু আশংকাজনক অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে মূমুর্ষ অবস্থায় চিকিৎসাধীন আছেন। সন্ত্রাসীরা দলীয় কার্যালয়ের ভেতরে প্রবেশ করে ল্যাপটপ, কম্পিউটার ও আসবাবপত্রসহ নেতাকর্মীদের কয়েকটি মোটরসাইকেলও ভাংচুর করে। ছাত্রলীগ সন্ত্রাসীদের এই ধরণের অমানবিক ও পৈশাচিক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আজ যশোরে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের মতো শান্তিপূর্ণ একটি অনুষ্ঠানে ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা নিঃসন্দেহে চরম কাপুরুষতা। সারাদেশকেই এরা রক্তারক্তি ও হানাহানির অন্ধকারে ঢেকে দিয়েছে।

জোর করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে সরকার দলীয় অঙ্গ সংগঠনগুলোকে দুস্কর্ম সংঘটনের আশকারা দিয়ে বিরোধী মত ও বিশ^াসের মানুষের ওপর চড়াও হচ্ছে। যশোরে ছাত্রলীগের সন্ত্রাসীদের কর্তৃক বিএনপি এবং ছাত্রদলের নেতাকর্মীদের হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনা সেটিরই নির্মম বহিঃপ্রকাশ। হত্যার অভিপ্রায় নিয়েই নেতাকর্মীদের ওপর সরকারী দলের দুস্কৃতিকারিরা হামলা করেছে। গুম, অহরহণ, খুন, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা, গলাবাজি ও অপপ্রচারই বর্তমান ভোটারবিহীন সরকারের টিকে থাকার অবলম্বন।

দেশের মানুষের জীবনকে নিরাপত্তাহীন করতে আওয়ামী সরকারের সমকক্ষ খুঁজে পাওয়া যাবে না। ক্ষমতার মোহে এরা দেশকে গণতন্ত্রশুণ্য করে নিজেদের অঙ্গ সংগঠনগুলোকে বিবেকবর্জিত ও মনুষ্যত্বহীন করে তুলেছে। গণতন্ত্রের মূলোৎপাটন করে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠকে নির্মমভাবে স্তব্ধ করে যাচ্ছে শুধুমাত্র ক্ষমতার বেপরোয়া যথেচ্ছাচার টিকিয়ে রাখার জন্য।

আজ যশোরে শান্তিপূর্ণ কর্মসূচিতে বিএনপি এবং ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে দুস্কৃতিকারিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।”