টিকাটুলি এলাকার ১০ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যায় মহিলা পরিষদের ক্ষোভ

আপডেট: জুলাই ২৮, ২০২১
0

রাজধানীর টিকাটুলি এলাকার কামরুন্নেসা স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রীর সুইসাইড নোট রেখে আত্মহত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে জড়িতকে সনাক্তকরণপূর্বক তার বিরুদ্ধে যথাযথ আইনে ব্যবস্থাগ্রহণসহ দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিতকরণের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি দিয়েছে।

অদ্য ২৮ জুলাই ২০২১ তারিখ মিডিয়ায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানতে পারি যে- রাজধানীর টিকাটলি এলাকার কামরুন্নেসা স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। ঘটনা সূত্রে জানা যায় যে, গত ২৪ জুলাই ২০২১ তারিখ শনিবার মেসবাহ নামের যুবকের সাথে বন্ধুত্ব সর্ম্পক থাকলে সে সম্পর্ক ভাঙ্গার কথা বলে গালাগালি করে ভয়ভীতি দেখিয়ে আফসানা অপিকে মানসিকভাবে নির্যাতন করলে গত ২৬ জুলাই ২০২১ তারিখ টিকাটলি এলাকার কামরুন্নেসা স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী নিজ বাসার রুমে একটা সুইসাইড নোট “ অনেক কষ্ট নিয়ে বিদায় নিচ্ছি” রেখে আত্মহত্যা করে।

স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনার সাথে জড়িতকে সনাক্তকরণপূর্বক তার বিরুদ্ধে যথাযথ আইনে ব্যবস্থাগ্রহণসহ দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছে। সেইসাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।