টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ১ লক্ষ ২৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৫ পাচারকারী আটক

আপডেট: মার্চ ১৬, ২০২২
0

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ১ লক্ষ ২৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৫ পাচারকারী আটক

বুধবার (১৬ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ১৬ মার্চ ২০২২ রাত আনুমানিক ০১৪৫ ঘটিকায় বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার সৈয়দ তৈমুর পাশা এর নেতৃত্বে সেন্টমার্টিন্স এর ছেড়াদ্বীপ সংলগ্ন সমূদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সেন্টমার্টিন্স ছেড়াদ্বীপ হতে আনুমানিক ৫ নটিক্যাল মাইল দূরে মায়ানমার সীমানা হতে বাংলাদেশ সীমানায় অবৈধভাবে একটি কাঠের নৌকাকে প্রবেশ করতে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ নৌকাটিকে থামার সংকেত দেয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি না থেমে দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করে নৌকাসহ ০৫ জনকে আটক করা হয়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে পানির ড্রামের ভিতর লুকিয়ে রাখা ১,২৬,০০০ (এক লক্ষ ছাব্বিশ হাজার) পিস ইয়াবা জব্দ করা হয়। আটককৃত ইয়াবা পাচারকারীরা হলোঃ (১) মহিদুল ইসলাম, পিতাঃ আব্দুল মোতালেব, (২) আবুল হোসেন, পিতাঃ সালেহ আহমেদ, (৩) মোহাম্মদ আবুল কাশেম, পিতাঃ নূর মোহাম্মদ, (৪) মোহাম্মদ ফজলে করিম, পিতাঃ আবু তাহের, (৫) মনুর আলী, পিতাঃ ইয়াকুব আলী সকলেই চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার বাসিন্দা।

তিনি আরোও বলেন, জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা পাচার কাজে ব্যবহৃত কাঠের নৌকা এবং আটককৃত পাচারকারীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।