টেকনিক্যাল বিষয়ের কারণে সারা দেশে একযোগে টিকা দেওয়ার ব্যবস্থা করা সম্ভব নয় : শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি

আপডেট: নভেম্বর ১৭, ২০২১
0

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেন, সারা দেশে একযোগে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া সম্ভব না হলেও পর্যায়ক্রমে দেশের সব শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। কিছু টেকনিক্যাল বিষয়ের কারণে সারা দেশে একযোগে টিকা দেওয়ার ব্যবস্থা করা সম্ভব নয়। তাই অল্প কয়েকটি জেলায় এখন শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু করা হচ্ছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে চাঁদপুর আল আমিন স্কুল অ্যান্ড কলেজে ১২-১৮ বছরের শিক্ষার্থীদের করোনার টিকাদান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।এ সময় চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০০ শিক্ষার্থীকে টিকা প্রদানের জন্য রেজিস্ট্রেশন করা হয়।

তিনি বলেন, বিশ্বের অধিকাংশ দেশে এখনও শিক্ষার্থী ও শিক্ষকরা টিকা পায়নি। সেখানে আমাদের দেশে ইতোমধ্যেই শিক্ষকরা পেয়েছেন এবং এখন শিক্ষার্থীরাও পাচ্ছেন। এজন্য আমি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।

শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু এসএসসি পরীক্ষা শুরু হয়ে গেছে, তাই এসএসসি পরীক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা না গেলেও আমরা আশা করছি এইচএসসি পরীক্ষার্থীদের অন্তত টিকার আওতায় নিয়ে আসার।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান,চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্নেল (অব.) ড. মো. শাহাদাৎ হোসেন সিকদার,জেলা আওয়ামীলীগের সাংগঠিন সম্পাদক এড.মোঃমজিবুর রহমান ভুইয়া,জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল,জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিয়াজী উপস্থিত ছিলেন।