ডুমুরিয়ায় কলেজ ছাত্রের আত্মহত্যা

আপডেট: মার্চ ২, ২০২২
0

খুলনা ব্যুরো
ডুমুরিয়া উপজেলার পাকুড়িয়া গ্রামের মিঠুন কুণ্ডু (২৪) নামে এক কলেজ ছাত্র বিষপানে আত্মহত্যা করেছে। আত্মহত্যা করার আগে মিঠুন ফেসবুক লাইভে বিষের বোতল দেখিয়েছে।
এলাকাবাসী জানায়; উপজেলার পাকুড়িয়া গ্রামের শ্যামল কুণ্ডুর ছেলে মিঠুন দৌলতপুর বিএল কলেজে পড়ালেখার পাশাপাশি একটি মালিকানাধীন ফার্মে কাজ করতো। মঙ্গলবার দুপুরের খাবার খেয়ে বাড়ি থেকে বের হয় মিঠুন। ধামালিয়া গ্রামের আওয়মীলীগ নেতা তৌহিদুজ্জামান রাতুল জানান; ১৭ সেকেন্ডের মত ফেসবুক লাইভে একটি বোতলের মুখ খুলতে দেখে মিঠুনের স্বজনদের মোবাইলে খবর দেই। তারপর খোঁজাখুঁজির ফার্মের পাশে তার মাছের ঘেরে মিঠুনকে দেখতে লোকজন দেখতে পান।

ঐ ফার্মের কর্মচারী রিনা বিশ্বাস জানান; ঘেরের পায়ে
মিঠুনকে পেয়ে সন্দেহ জনকভাবে জিজ্ঞাসা করি বিষ খেয়েছে কিনা । তখন সে অস্বীকার করে। কিন্তু সবাই বিষ খাওয়ার বিষয়টি আঁচ করতে পেরে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যান।
মিঠুনকে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মিঠুন রাত ৮টার দিকে মারা যায়।

মিঠুন আত্মহত্যার পেছনে পার্শবর্তী গ্রামে নারীঘটিত কারণ রয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে। আত্মহত্যার আগে দুদিন ধরে মিঠুন তার ফেসবুকে কয়েকটি হতাশামুলক স্ট্যাটাস পোস্ট দিয়েছে।
এ বিষয়ে রঘুনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই সিকদার এনায়েত বলেন; আমি জানার জন্য আজ বুধবার ঘটনাস্থলে গিয়েছিলাম। মিঠুন ধান চাষে ব্যবহৃত বিষ পান করেছে । নারী ঘটিত কোন কারণ থাকতে পারে বলে কিছুটা গুঞ্জন শোনা যাচ্ছে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান বলেন; খুলনার সোনাডাঙ্গা থানায় এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে।