ডুমুরিয়ায় বিএনপি নেতা-কর্মীদের বাড়ীতে গভীর রাতে পুলিশী হানা, তীব্র নিন্দা

আপডেট: অক্টোবর ৩, ২০২৩
0
file photo

খুলনা ব্যুরো:
ডুমুরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় গভীর রাতে বিএনপি নেতাকর্মী-সমার্থকদের বাড়ী-বাড়ী যেয়ে অহেতুক হয়রানি করছে থানা পুলিশ। শুধু তাই নয়, বাড়ীতে না পেয়ে পরিবারের নারী-শিশুদের সাথে চরম খারাপ ব্যবহার করা হয়েছে। গতকাল সোমবার (০২ অক্টোবর) এসব ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে পুলিশী হয়রানি বন্ধের জোর দাবি জানিয়েছেন খুলনা জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।

প্রেস বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, ডুমুরিয়ার খর্ণিয়া ইউনিয়নের রানাই গ্রামে উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক শেখ শাহিনুর রহমানের বাড়ীতে রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে থানা পুলিশ যেয়ে ত্রাস সৃষ্টি করেছে। বিনাগ্রেফতারি পরোয়ানায় বিএনপি নেতা শেখ শাহিনুর রহমানকে আটকের উদ্দেশ্যে যেয়ে পরিবারের নারী-শিশুদের সাথে চরম অসৌজন্যমুলক ব্যবহার করেছে ডুমুরিয়া থানা পুলিশ। অকথ্য ভাষায় গালিগালাজ করে বিএনপি নেতা শাহিনুর রহমানকে গুম-ক্রসফায়ারের হুমকি দিয়েছে। তল্লাশীর নামে নানাভাবে হয়রানি করেই ক্ষ্যান্ত হয়নি আওয়ামী পুলিশ; বিএনপি নেতার অরাজনৈতিক ভাই এবং বিএল কলেজের ছাত্র ভ্রাতুষ্পুত্রকে অযথা আটক করে থানায় নিয়ে গেছে। আটককৃতরা হল মোঃ আল আমিন শেখ ও বিএল কলেজের ছাত্র দারুজ্জামান সিজান। গ্রেফতারি পরোয়ানা বিহীনভাবে বিনাপরাধে বিএনপি নেতাকর্মী-সমার্থকদের বাড়ীতে গভীর রাতে পুলিশের হানা দিয়ে পরিবারের নারী-শিশুদের সাথে চরম দৃঢ় ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজ ও খুন-গুমের হুমকির বন্ধের দাবি জানিয়েছেন খুলনা জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী ও যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু। অনুরুপ বিবৃতিতে ন্যাক্কারজনক পুলিশী হানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ডুমুরিয়া উপজেলা বিএনপি’র আহবায়ক মোল্লা মোশাররফ হোসেন মফিজ ও সদস্য সচিব সরদার আব্দুল মালেক।।