সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করতে হবে—- বিজিবি মহাপরিচালক

আপডেট: অক্টোবর ৩, ২০২৩
0

দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার পাশাপাশি দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বিজিবি’র প্রতিটি সদস্যকে সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন বিজিবি মহাপরিচালক। একইসাথে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সদা প্রস্তুত থাকতে নির্দেশনা প্রদান করেন। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি (Major General A K M Nazmul Hasan, BAM, ndc, psc) আজ সকালে বিজিবি’র সিলেট সেক্টর সদর দপ্তরে সকল পর্যায়ের বিজিবি অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে ০১-০২ অক্টোবর ২০২৩ তারিখে বিজিবি মহাপরিচালক বিজিবি’র সিলেট সেক্টর সদর দপ্তর এবং আওতাধীন সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এবং অধীনস্থ ১০ নং পোস্ট ও পাথরকোয়ারি বিওপি, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এবং অধীনস্থ দুর্গম ডুলুরা বিওপি এবং জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধীনস্থ আমলশিদ বিওপি ও রহিমপুর খাল পরিদর্শন করেন।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত জকিগঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্তে কুশিয়ারা নদীর সাথে রহিমপুর খালের সংযোগস্থল বন্ধ রয়েছে। যার ফলশ্রুতিতে বাংলাদেশী কৃষকেরা সেচ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। গত জুন মাসে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে বিজিবি’র পক্ষ থেকে বিষয়টি অত্যন্ত জোরালো ভাবে উত্থাপন করা হয়। বিএসএফ কর্তৃপক্ষ বিষয়টি দ্রুত সমাধানের জন্য বিজিবিকে আশ্বাস প্রদান করে। এরই ধারাবাহিকতায় রহিমপুর খালের সংযোগস্থল পুনঃউন্মুক্তকরণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্য বিজিবি মহাপরিচালক আজ রহিমপুর খাল পরিদর্শন করেন। বিষয়টি নিয়ে ভারত-বাংলাদেশ যৌথ নদী কমিশন সক্রিয়ভাবে কাজ করছে।

মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়ন কমান্ডার, সিলেট সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।