ডুমুরিয়া কলেজে দ্রুত অধ্যক্ষ নিয়োগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠি

আপডেট: আগস্ট ৩১, ২০২৩
0

খুলনা ব্যুরো॥
জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডুমুরিয়া কলেজ গভার্ণিং বডি’র সভাপতিকে দ্রুত নিয়মিত অধ্যক্ষ নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা করতে চিঠি দেওয়া হয়েছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠির বরাতে বলা ছিলো,‘যুক্তিসংগত কারণ ছাড়া ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের ১ বছরের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগদান করিতে ব্যর্থ হইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষের স্বাক্ষরকৃত কাগজপত্রে ও কার্যবিবরণী জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক স্বীকৃত অথবা গৃহীত হইবে না।’ ভারপ্রাপ্ত অধ্যক্ষের ওই দায়িত্ব পালনের কোনো সুযোগ নাই। ওই সংবাদটি প্রকাশ হওয়ার পর কলেজ সংশ্লিষ্ট ও এলাকার সচেতন মানুষের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা শোনা যায়।

গত ১৪ আগষ্ট ডুমুরিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুল ইসলামের দায়িত্ব পালনের মেয়াদ ১ বছর পূর্ণ হওয়ায় ‘অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)’র দায়িত্ব পালনের সময় বর্ধিতকরণ’র জন্য গভার্ণিং বডি’র সভাপতি’র আবেদনের প্রেক্ষিতে গত ২৭ আগষ্ট ৬০০৭৫ নং স্বারকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত পত্রে ডুমুরিয়া কলেজ গভার্ণিং বডি’র সভাপতিকে বলা হয়েছে, স্মারক নং-০৭(১৫২৫) জাতীঃবিঃ/কঃপঃ/৫৯৪০৯ তারিখ ২৫-০৬-২০২৩ মোতাবেক অত্র কলেজের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার স্বার্থে দ্রুততম সময়ের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে অনুরোধ করা হলো। এখানে উল্লেখ্য ওই চিঠিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের সময় বৃদ্ধি করা, বা না করা প্রসঙ্গে সুস্পষ্ট কিছু না বলে দ্রুতই অধ্যক্ষ নিয়োগ করতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে গভার্ণিং বডি’র সভাপতি খান আতিয়ার রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠি মোতাবেক দ্রুততম সময়ের মধ্যে অধ্যক্ষ নিয়োগের কার্যক্রম শুরু করছি।
মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী