ডুমুরিয়ায় ৮টি গাঁজাগাছসহ ২ চাষী গ্রেফতার

আপডেট: জুলাই ৩১, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগরে শুক্রবার রাত সাড়ে ১০টায় ৮টি গাঁজা গাছ উদ্ধারপূর্বক ২ চাষীকে গ্রেফতার করেছে পুলিশ। ডুমুরিয়া থানায় মাদকদ্রব্য আইনে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, ডুমুরিয়া উপজেলার চুকনগর সদরের মৃত সুলীন নন্দীর ছেলে প্রভাত নন্দী প্রোরো (৫৩) বাড়ির আঙ্গিনায় দীর্ঘদিন ধরে মাদক দ্রব্য গাঁজা গাছের চাষ করে আসছিল। বহুল আলোচিত ও পুলিশের কথিত সোর্স কেশবপুর উপজেলার গৌরিঘোনা ইউনিয়নের সন্যাসগাছা গ্রামের আবুল কাসেম সরদারের ছেলে রফিকুল ইসলাম সরদার (৪৫) এর সার্বিক তত্ত্বাবধানে প্রভাত গাঁজা চাষ করছিল। বর্তমানে গাঁজা গাছের পাতা ও কা-গুলো সেবন উপযোগী হয়ে পড়ে। যা বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা বিক্রি করতো। এমন তথ্যের ভিত্তিতে ডুমুরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ১২/১৩ ফুট উচ্চতা ৮টি গাঁজা গাছসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করে। থানা অফিসার ইনচার্জের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন, পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ রফিকুল ইসলাম, এসআই বিকাশ চন্দ্র, এএসআই মোঃ আলমগীর হোসেনসহ পুলিশের একটি দল।
ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ওবাইদুর রহমান জানান; তারা পেশাদার মাদক উৎপাদন ও কারবারি। পুলিশি অভিযানে বিক্রয় উপযোগী ৮ টি গাঁজা গাছ উদ্ধারসহ তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা হয়েছে।

-মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী