ভূরুঙ্গামারীতে রাতের আঁধারে কৃষকের দু’শতাধিক কলার গাছ কেটে ফেলেছে দূবৃত্তরা

আপডেট: জুলাই ৩১, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আঁধারে দূবৃত্তরা এক কৃষকের কলা বাগানের দুই শতাধিক কলা গাছ কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল‍্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাটি ঘটেছে গত ২৯ জুলাই বৃহস্পতিবার উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের বেলদহ গ্রামের হামিদুল ইসলামের কলা বাগানে। হামিদুল ইসলাম পাইকেরছড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী কৃষক লীগের সভাপতি। তার কলা বাগানের ২১৫টি কলা গাছ কে বা কারা রাতের আধারে কেটে ফেলেছে তা জানা যায়নি।

ক্ষতিগ্রস্ত কৃষক হামিদুল ইসলাম জানান, কলা বাগান করার জন্য তিনি ২ বিঘা জমি ৩ বছরের জন্য লিজ নিয়েছি। জমির মালিককে প্রতি বছর ৪০ মণ ধান দিতে হবে এই চুক্তিতে।আমি ওই জমিতে তিনি ৭২৫টি কলা গাছের চারা রোপন করেছি। বৃহস্পতিবার রাতে সেই বাগানের ২১৫টি কলা গাছ কেটে ফেলেছে দূবৃত্তরা।

এতে আমি আর্থিক ভাবে বড় রকমের ক্ষতির আশঙ্কা করছি। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করার কথা জানান তিনি।
সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আবু হোসেন জানান, কলা গাছ কাটার ঘটনা সত্য। মনে হচ্ছে কেউ শত্রুতা করে হামিদুলের কলা বাগানের কলার গাছ কেটে তার ক্ষতি করেছে।

উপজেলা কৃষক লীগ আহ্বায়ক ডা. ফরহাদ হোসেন জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। দ্রুত অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান তিনি।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
###
আমিনুর রহমান বাবু