ঢাকা মহানগর জাসদের সাবেক সদস্য, বীরমুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহানের ইন্তেকাল

আপডেট: জুলাই ২৮, ২০২১
0

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলমের বড় ভাই, অবিভক্ত ঢাকা মহানগর জাসদের সাবেক সদস্য, বিএলএফ সদস্য, বীরমুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান আজ ২৮ জুলাই ২০২১ বুধবার রাজধানী ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুনগ্রাহী রেখে গেছেন। আগামীকাল ২৯ জুলাই ২০২১ বৃহস্পতিবার সকাল ৮ টায় নোয়াখালী জেলার চাটখিল উপজেলার জীবনগর গ্রামে নিজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, এ কে এম শাহজাহান স্বাধীনতা পূর্বাপর ঢাকার মতিঝিল ও নোয়াখালীর চাটখিলে ছাত্রলীগের নেতা ছিলেন। তিনি স্বাধীনতা সংগ্রামে সাহসী ভূমিকা পালন এবং বিএলএফ-মুজিববাহিনীর সদস্য হিসাবে গেরিলা যুদ্ধের প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ১৯৭২ সালে জাসদ গঠিত হলে জাসদে যুক্ত হন। পেশাগত জীবনে প্রবেশ করার পর জাসদ রাজনীতিতে সাংগঠনিকভাবে সক্রিয় থাকতে না পারলেও আজীবন জাসদের একজন সুহৃদ ছিলেন। জাসদের নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রাখতেন এবং সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগীতা করতেন। বীরমুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহানের মৃত্যুতে জাসদ একজন দলের ভাল সুহৃদ হারালো।

জাসদের শোক
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক শোক বার্তায় জাসদ ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলমের বড় ভাই, অবিভক্ত ঢাকা মহানগর জাসদের সাবেক সদস্য, বিএলএফ সদস্য, বীরমুক্তিযোদ্ধা একেএম শাহজাহানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবার-স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

অনুরূপ পৃথক শোক বার্তায় জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আক্তার, জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর জাসদের যুগ্ম-সমন্বয়ক নুরুল আতকার, জাসদ ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি হাজী ইদ্রিস বেপারী ও সাধারণ সম্পাদক এড. মহিবুর রহমান মিহির, ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মাইনুর রহমান ও সাধারণ সম্পাদক নুরুন্নবী, ঢাকা মহানগর পূর্বের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলী জাসদ ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলমের বড় ভাই, অবিভক্ত ঢাকা মহানগর জাসদের সাবেক সদস্য, বিএলএফ সদস্য, বীরমুক্তিযোদ্ধা একেএম শাহজাহানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবার-স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।