তাজউদ্দীনের ছোট ভাই সাবেক প্রতিমন্ত্রী আফছার উদ্দিন আহমদ খানের ইন্তেকাল

আপডেট: নভেম্বর ১৭, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ছোট ভাই সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য এবং ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান বুধবার ভোর রাত ৪টা ২০মিনিটে ঢাকার লক্ষীবাজার এলাকার নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি — রাজিউন)।

তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে একই বছর গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী দায়িত্ব পান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ বহু আত্নীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে আমেরিকা প্রবাসী এবং ছোট ছেলে ও তার স্ত্রী চিকিৎসা পেশায় নিয়োজিত রয়েছেন।

বুধবার সকাল ৯টায় ঢাকার লক্ষীপুর এলাকায় তার বাসভবনের পাশে জামে মসজিদে প্রথম, সকাল সাড়ে ১০ টায় ঢাকা আইনজীবী সমিতি কার্যালয়ে দ্বিতীয় এবং বিকেল সাড়ে ৪ টায় গাজীপুরে কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, মরহুমের ভাতিজী সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর সিটি কপোর্রেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীনসহ বিভিন্ন নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।