তারেক-জুবাইদার সাজা’র প্রতিবাদ:নোয়াখালীতে আইনজীবী ও বিএনপির পৃথক বিক্ষোভ মিছিল সমাবেশ

আপডেট: আগস্ট ৩, ২০২৩
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে নোয়াখালীতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বিএনপি পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে দুপুরে নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় বাতিল, গণতন্ত্রকামী জনতার ওপর নির্বিচারে গুলি ও নির্যাতনের প্রতিবাদে এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নোয়াখালী শাখার সভাপতি এডভোকেট বিইউএম কামরুল ইসলামের সভাপতিত্বে
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,
নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সভাপতি এডভোকেট এবিএম জাকারিয়া, নোয়াখালীতে বারের সাবেক সভাপতি এডভোকেট আবদুর রহিম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক খুরশিদ আলম, আইনজীবী ফোরামের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও নোয়াখালী বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট বাহার উদ্দিন প্রমূখ। এতে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুল মান্নান ভুঁইয়া, এডভোকেট নূরুল আমিন, এডভোকেট আমীর হোসেন বুলবুল, এডভোকেট আবদুস সহিদ দিদার, এডভোকেট বরকত উল্যা রাশেদ সহ আরও অনেকে।

এদিকে নোয়াখালী জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে মাইজদী বাজারের প্রধান সড়কে এই কর্মসূচি পালন করেছে।

পরে সমাবেশ বক্তব্য রাখেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমদ ও জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দীন দুখু প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে তা একটি ফরমায়েশি রায়। জুবাইদা রহমান রাজনীতি না করেও রাজনৈতিক প্রতিহিংসার শিকার। এ রায় শেখ হাসিনার রায়, তার নির্দেশে এ রায় দেওয়া হয়েছে। বিএনপি নেতারা উক্ত রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এ মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, এখন বিএনপির আন্দোলন চূড়ান্ত পর্যায়ে। এই পর্যায়ে মাত্র ২৮ দিনে সাক্ষী প্রমাণ নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীকে ফরমায়েশি সাজা দেওয়া হয়েছে।
#