তারেক-জোবায়দার বিরুদ্ধে দুদকের মামলায় অভিযোগ গঠন, প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ

আপডেট: এপ্রিল ১৬, ২০২৩
0

ডেস্ক রিপোর্ট :
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠনের প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।

রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত বিক্ষোভ সমাবেশে শতাধিক আইনজীবী অংশ নিয়ে এই প্রতিবাদ জানান। তারা অবিলম্বে তাদের বিরুদ্ধে এ মামলা প্রত্যাহার করারও দাবি জানান।

প্রতিবাদ সভায় ব্যারিস্টার কায়সার কামাল বলেন, দুর্নীতি দমন কমিশন ইতোমধ্যে বিএনপি দমন কমিশনে পরিণত হয়েছে। তারা প্রকৃত অপরাধীদের না দেখে বিএনপি নেতাকর্মীদের দমণের চেষ্টা করছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার স্ত্রীর প্রত্যেকটা সম্পাদেরই আয়কর দেয়া হয়েছে। আমরা ট্যাক্স প্রদানের রেকর্ড দেখিয়েছি। তারপরও সরকারের নির্দেশে এই চার্জ গঠন করা হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ মনে করছে বর্তমান চলমান গণতান্ত্রিক আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এই মামলায় অভিযোগ গঠন করা হয়েছে।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহামনকে এই সরকার ভয় পায় বলেই, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ এই সরকারের মিথ্যাচার বিশ্বাস করে না। মিথ্যাচার করে লাভ হবে না। এই সরকারকে প্রতিহত করার জন্য জনগণ তৈরি হচ্ছে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী মোহাম্মদ আলী, মো: আক্তারুজ্জামান, মোর্শেদ আল মামুন লিটন, হুমায়ুন কবীর মঞ্জু, শফিউল আলম মাহমুদ, সুপ্রিম কোর্ট বারের ট্রেজারার মো: কামাল হোসেন, সহ-সম্পাদক মাহবুবুর রহমান খান প্রমুখ।