তেলাপোকার ঔষধ খেয়ে শিশু এক ভাইয়ের মৃত্যু, আরেক ভাই হাসপাতালে

আপডেট: মার্চ ১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ গাজীপুরে তেলাপোকা মারার ঔষধ খেয়ে গার্মেন্টস কর্মী এক দম্পতির শিশু সন্তান একজনের মুত্যু হয়েছে। এঘটনায় অপর সন্তানকে (নিহতের বড়ভাই) আশংকা জনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার মহানগরীর কাশিমপুর থানাধীন সুরাবাড়ির নাভানা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জুনায়েদ (৩) ও হাসপাতালে চিকিৎসাধীন জুবায়ের (৪) গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার পূর্ব শিবরামপুর এলাকার রফিক মিয়া ও মিলি বেগমের ছেলে।

জিএমপি’র সহকারি কমিশনার (কোনাবাড়ি জোন) দিদারুল ইসলাম ও নিহতের স্বজনেরা জানান, গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন সুরাবাড়ির নাভানা এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকুরি করেন রফিক মিয়া ও মিলি বেগম। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে তারা দু’সন্তান জুনায়েদ (৩) ও জুবায়েরকে (৪) বাসায় শিশুদের নানীর কাছে রেখে কর্মস্থলে যান। সকাল ১০টার দিকে রফিক বাসায় এলে জুনায়েদ ও জুবায়ের দৌড়ে বাবার কাছে যায়। এসময় তাদের মুখ দিয়ে ফেনা বের হতে দেখে প্রশ্ন করা হলে শিশু দু’টি জানায় “আমরা চিনি খেয়েছি”। তাদের অবস্থার অবনতি হতে দেখে তাৎক্ষণিকভাবে পার্শ্ববর্তী আশুলিয়া এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে জুনায়েদকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। পরে সেখান থেকে আশংকাজনক অবস্থায় নিহতের সহোদরভাই জুবায়েরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তার অবস্থা উন্নতির দিকে।

পুলিশের ওই কর্মকর্তা শিশু দু’টির মায়ের উদ্ধৃতি দিয়ে জানান, তেলাপোকা মারার কিছু ঔষধ রান্নাঘরের মিসছিপে একটি পাত্রে রাখাছিল। চিনির মতো আকৃতি হওয়ায় শিশুরা চিনি ভেবে ওই ঔষধ খেলে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

###