দীঘিনালা কবাখালী ইউপি নির্বাচন : “বিএনপি’র অনুপ্রবেশকারীরা আ’লীগে নৌকার মাঝি”

আপডেট: অক্টোবর ২৯, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: দীঘিনালায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে “বিএনপি থেকে আ’লীগে অনুপ্রবেশকারী আবদুল বারেক’কে এখন নৌকার মাঝি” করায় ক্ষোভ ও অসন্তোষ চরম আকার ধারণ করেছে। এ নিয়ে খাগড়াছড়ির কলেজ গেইট এলাকায় এক সংবাদ সম্মেলন করেন দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও কবাখালী ইউপি চেয়ারম্যান মো: জাহাঙ্গীর হোসেন।

এতে আওয়ামীলীগের উপজেলা সভাপতি-সম্পাদকের যোগ-সাজশে কবাখালী ইউনিয়নে আবদুল বারেক ২০১৩ সালে ৪নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক এখন বনে যায় দাীঘিনালা আবদুল বারেক নামের আওয়ামীলীগের যোগ দেওয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক বানানো এই হাইব্রীড নেতাকে।

ত্যাগী আওয়ামীলীগের নেতাকর্মীদের বাদ দিয়ে হাইব্রীড অনুপ্রবেশকারীদের মোটা অঙ্কের অর্থ লেনদেনের মাধ্যমে নির্বাচনে যোগ্য করে সংগঠনকে বিতর্কিত করার অভিযোগ করে সংবাদ সম্মেলনে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নসহ হাইব্রীডদের মনোনয়ন বাতিলসহ আওয়ামীলীগের ত্যাগী ও দু”সময়ের নেতাকর্মীদের মনোনয়ন দেওয়ার জোর দাবী জানানো হয় এতে।

তৃতীয় ধাপে খাগড়াছড়ির দীঘিনালার ৩ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে ২টিতেই ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের অবমুল্যায়ন করে অর্থ ভারে মনোনয়ন বার্ণিজ্যের অভিযোগ তোলা হয়। একই সাথে বিএনপির সময় আবদুল বারেক’রা সাবেক বিএনপির ওয়াদুদ ভূঁইয়ার ডোনার ছিলেন বলেও অভিযোগ করা হয় এতে।

তৃণমূল আওয়ামী লীগের কর্মীদের ক্ষোভ ও অসন্তোষের পরও এমন ঘটনায় হতভাগ স্থানীয়রা। তথ্যে মতে, জাতীয় নির্বাচনে দীঘিনালা উপজেলাধীন কবাখালী ইউনিয়নের হাচিনসনপুর উচ্চ বিদ্যালয়ের নির্বাচনী ভোট কেন্দ্র সংগ্রাম কমিটিতে আবদুল বারেক ৭ নাম্বারে ছিলেন। এছাড়াও ২০১৩ সালের ৪নং কবাখালী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত¦ পালনে সক্রিয় ছিলেন। কোণঠাসা বিএনপি ২০১৬ সালে উপজেলা আওয়ামী লীগ নেতার পরামর্শে এবং নিজেদের কোন্দলের সরিক করতে বিএনপি থেকে আওয়ামী লীগের যোগদান নতুন নয়।

এরই ধারাবাহিকতায় দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মাহবুব আলম, বর্তমান ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের প্রস্তবিত কমিটির যুগ্ম সম্পাদক মো. রওশন আলী ভূইয়া জেলা আওয়ামী লীগের হস্থক্ষেপ কামনা করে ১৬ অক্টোবর জেলা কমিটির কাছে লিখিতভাবে অভিযোগ করেন।

ক্ষমতায় থাকা অবস্থায় বিএনপি মামলায় নেতাকর্মী জেল খাটেলেও তার মূল্যয়ান না করে বিএনপির অনুপ্রবেশকারী,সুবিধাবাদী,হাইব্রীডরা স্থানীয় আওয়ামীলীগের সুবিধাবাদীদের সাথে মিলেমিশে একাকার হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি