দুই মাসের মধ্যে শেখ হাসিনা নামে কোন প্রধানমন্ত্রী এদেশে থাকবে না—অ্যাডভোকেট ফজলুর রহমান

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৩
0

১৪ বছর পর উন্মুক্ত স্থানে গাজীপুর বিএনপির সমাবেশঃ

স্টাফ রিপোর্টার, গাজীপুর।।
বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গাজীপুর মহানগর ও জেলা বিএনপি আয়োজিত সমাবেশে দলের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান বলেছেন, এখন থেকে বিএনপির অ্যাকশন কর্মসূচি শুরু হবে। আগামী দুই মাসের মধ্যে শেখ হাসিনা নামে কোন প্রধানমন্ত্রী আর থাকবে না। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আরো বলেন, এতো ভাত দুধ দিয়ে মাখায়েন না, অনেক খেয়েছেন ! ব্যাংক লুট করেছেন, ইন্সুরেন্স খেয়েছেন, শেয়ার বাজার খেয়েছেন, বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন, সমস্ত কিছু খেয়ে এখন বাজারে আগুন লাগিয়েছেন, আর খাওয়ার সময় পাবেন না, এর আগেই জনগণ আপনার পাতানো সংসার ভেঙ্গে তছনছ করে দিবে।

রোববার বিকেলে নগরীর রথখোলা এলাকায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা কাজী সাইয়্যেদুল আলম বাবুল, মহানগর বিএনপির সভাপতি
মো. শওকত হোসেন সরকার, মো. সালাহ উদ্দিন সরকার, মীর হালিমুজ্জামান ননী, আফজাল হোসেন কায়সার, ড. অ্যাডভোকেট শহীদুজ্জামান, ডা. সফিকুল ইসলাম, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, অ্যাডভোকেট আব্দুস সালাম, সুরুজ আহমেদ, ব্যারিস্টার চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী, আবু বকর সিদ্দিক চেয়ারম্যান, হাসিবুর রহমান মুন্না, শাহাদাত হোসেন শাহিন, আতাউর রহমান মোল্লা, জান্নাতুল ফেরদৌসী প্রমুখ।
উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, হুমায়ুন কবীর খান, ডা. মাজহারুল আলম, মেয়র মুজিবুর রহমান, জেলা বিএনপি নেতা শাহজাহান ফকির, সাখাওয়াত হোসেন সেলিম, মাহবুবুল আলম শুক্কুর, মেহেদী হাসান এলিস,অ্যাডভোকেট জাকিরুল ইসলামসহ জেলা ও মহানগর বিএনপির হাজার হাজার নেতাকর্মী।


অ্যাডভোকেট ফজলুর রহমান আরো বলেন, বেগম খালেদা জিয়াই সর্বপ্রথম ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দিব’ শ্লোগান প্রবর্তন করেছিলেন। আর শেখ হাসিনা মিথ্যাচারিতার আশ্রয় নিয়ে বিদেশের মাটিতে প্রেসব্রিফিংয়ে নিজেকে এই শ্লোগানের প্রবর্তক দাবি করে চরম নির্লজ্জতার পরিচয় দিয়েছেন। বরং ‘আপনার ভোট আমি দিবো, দিনের ভোট রাতে দিব’ এই পদ্ধতি শেখ হাসিনা প্রবর্তন করেছেন।

তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনে শেখ হাসিনা বাপের নামে শপথ করে নিরপেক্ষ নির্বাচনের কথা দিয়েছিলেন। কিন্তু তিনি তার কথা রাখেন নাই। দিনের ভোট রাতে করে ওয়াদা বরখেলাপ করেছেন। শুধু জনগণই নয়, বিশ্ব দেখেছে; হাসিনার ভোট দিনে হয় না, রাতে হয়। তিনি বলেন, অ্যামেরিকা ও জাতিসংঘের খেলা জনগণ বুঝতে পেরেছে, আপনারা বুঝতে পারলে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করে পদত্যাগ করুন। তিনি গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে জীবন-মরণ পণ করে নেতাকর্মীদের রাস্তায় নামার আহ্বান জানিয়ে বলেন, জনগণ যে নির্বাচনে যাবে না, সেই নির্বাচন হাসিনাকেও করতে দেয়া হবে না।
এদিকে দীর্ঘ ১৪ বছর পর পুলিশী বাধা ছাড়াই গাজীপুরে উম্মুক্ত স্থানে বিএনপির এ সমাবেশে নেতাকর্মীরে ঢল নামে। বেলা ১টার পর থেকেই জেলা ও মহানগরের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। এতে গাজীপুর নগরী মিছিলের নগরীতে পরিণত হয়। ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’ শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা নগরী। দীর্ঘ দিন পর উম্মুক্ত আকাশের নিচে বিএনপি নেতাকর্মীদের প্রাণের উচ্ছ্বাসে এক অভূতপূর্ব আবহের সৃষ্টি হয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২৪-০৯-২০২৩ ইং