দেশব্যাপী কর্মসূচিতে ছাত্রদলের ওপর পুলিশের হামলায় মীর্জা ফখরুলের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: জুন ৫, ২০২১
0

কেন্দ্রীয় ছাত্রদল ঘোষিত কর্মসূচি পালনকালে জয়পুরহাট, ঢাকা মহানগর উত্তর ও খুলনায় ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার এবং রাজশাহী মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে দমন-নিপীড়ণের ধারাবাহিকতায় গত ৩ জুন ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর নৃশংস হামলা চালায় পুলিশ। মূলত: চলমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে অবৈধ সরকার, আর সেই গ্রেফতারের শিকার হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জয়পুরহাট জেলার সভাপতি মামুনুর রশিদ প্রধান, জয়পুরহাট সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব পিয়াস আহমেদ পৃথিবী, পৌর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তৌহিদুজ্জামান সোহাগ, শহর ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান পাপন, পৌর ছাত্রদল নেতা তামিম ইকবাল, ইমন ও উপজেলা ছাত্রদল নেতা রঞ্জু।

একই দিন সন্ধ্যায় ঢাকা মহানগর উত্তর আয়োজিত মিছিলে সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ হামলা চালিয়ে মহানগর ছাত্রদল নেতা দেলোয়ার হোসেন ও মোঃ সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে। এছাড়াও পুলিশ গ্রেফতার করে খুলনা জেলার পাইকগাছা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ইমরান বাসার, পাইকগাছা পৌর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী ফয়সাল রাশেদ সনিকে। কর্মসূচি পালন করতে গিয়ে ছাত্রলীগ, যুবলীগের বর্বর হামলায় গুরুতর আহত হয় রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি জনি, পাইকগাছা উপজেলা ছাত্রদলের আহবায়ক দীপংকর সরদার বাবু, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহসহ অনেকে।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকারের সকল চক্রান্ত ও নীলনকশা রুখে দিয়ে দুঃশাসন, দূর্নীতি, অন্যায়, অবিচারের বিরুদ্ধে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা দমন-নিপীড়ণ উপেক্ষা করে আরো প্রতিবাদী হয়ে উঠবে। আমি ছাত্রদলের উল্লিখিত নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।”