দেশ থেকে পালাতে চান না ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২২
0

ইউক্রেন থেকে পালানোর বিষয়ে মার্কিন অনুরোধ প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মার্কিন গণমাধ্যমগুলো এমন সংবাদ প্রকাশ করেছে।

ইউক্রেন থেকে পালানোর বিষয়ে মার্কিন অনুরোধের পর ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেনে এখন যুদ্ধ চলছে।

আমার এখন অস্ত্র দরকার। ইউক্রেন থেকে পালানোর বিষয়ে আমার কোনো সাহায্যের দরকার নেই। মার্কিন বার্তা সংস্থা এপির প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া গেছে। এক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে জেলেনস্কির এমন বক্তব্য প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্র ও ইউক্রেনীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে (পালাতে) সাহায্য করতে চায় মার্কিন সরকার।

রাশিয়ার সামরিক হামলার প্রেক্ষাপটে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির প্রতিক্রিয়ার প্রশংসা করা হচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। পূর্বে কমেডিয়ান ও অভিনেতা হিসেবে কাজ করা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক বক্তব্যে বলেছেন যে তিনি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবেন। যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে তিনি দৃঢ় সঙ্কল্পও প্রকাশ করেছেন।

যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, তোমরা (রাশিয়া) যেহেতু আমাদের আক্রমণ করেছ। তাই তোমরা আমাদের যোদ্ধারূপেই দেখতে পাবে। আমরা যুদ্ধ থেকে পিছু হটব না।

এর আগে গুঞ্জন উঠেছিল যে তিনি ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে পালিয়ে গেছেন। এরপর শুক্রবার তিনি নিজে থেকে একটি ভিডিও প্রকাশ করেন যাতে দেখা গেছে তিনি ও তার প্রধান সহকারী এখনো কিয়েভে আছেন। এরপর যারা তার কিয়েভ থেকে পালানোর গুজব রটিয়েছিল তাদের তিরস্কার করেন ইউক্রেনের প্রেসিডেন্ট। এরপর তিনি বলেন, আমরা সবাই কিয়েভে আছি। আমরা এভাবেই এখানে অবস্থান করব।

সূত্র: বিবিসি