ধর্মপাশায় ভাঙ্গা সেতুর উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার

আপডেট: জুন ১৭, ২০২৩
0

ফারুক আহমেদ,ধর্মপাশা:
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ধর্মপাশার মধ্যবাজার প্রাণকেন্দ্র শয়তান খালি খাল পারাপারের এই সেতুটি দীর্ঘ বছর ধরে অকেজো হয়ে আছে। যার উপর দিয়ে অনেক আগেই যানবাহন তো দূরের কথা মানুষই চলাচল বন্ধ করে দিয়েছে। যদিও বা শুকনো মৌশূমে মানুষ চলাচলের জন্য বিকল্প বাঁশের সাঁকো ব্যবহার করে আসছে।

জানা যায়, প্রায় ৫০বছর আগে উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত শয়তান খালি খালের উপরে স্থানীয় সরকার প্রকৌশলীর (এল.জি.ইডি) অধিনে এই সেতুটি নির্মিত হয়। ২১সালের ডিসেম্বরে এর সেতুটির মাঝ খানের পাটাতন দেবে যাওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এর উপর দিয়ে সর্বসাধারণের চলাচলের নিষেধাজ্ঞা জারি করে দুই পাশের প্রবেশ মুখ বন্ধ করে দেয়া হয়।

কিন্তু বর্তমানে বর্ষার মৌসুম নদীনালা,খালি,বিলে বর্ষার পানি বেড়ে যাওয়ায় মানুষজন পারাপারের বাঁশের সাঁকোটির বাঁশের পাটাতন পানির স্রুতে ভেসে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে ভাঙ্গা সেতু দিয়েই পারাপার করছে মানুষজন। সেতুটির উপর দিয়ে দৈনিক হাজার অধিক মানুষের যাতায়াত। এতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সময়মত স্কুক-কলেজে পৌঁছাতে অসুবিধা হচ্ছে। এছাড়াও বাজারে ব্যবসায়ীদের ব্যবসাবাণিজ্যের ব্যাপক ক্ষতি হচ্ছে। ভাঙ্গা সেতুর উপর দিয়ে পারাপারে প্রাণ হতাহতের সম্ভাবনা রয়েছে। মানুষের এই দূর্ভোগ নিরসনের যেন ধর্মপাশায় কেউ নেই। তাই দ্রুত এই দূর্ভোগ নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ বাংলাদেশ সকারের সুদৃষ্টি কামনা করছেন স্থানীয় জনগণ।