ধর্মপাশায় বন্যার্ত ২৫০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

আপডেট: জুন ৩০, ২০২২
0

ফারুক আহমেদ,ধর্মপাশা
“মানবতার LSCR চলো এবার দাঁড়াই বন্যার্তদের পাশে” এই স্লোগানকে সামনে রেখে ঢাকা গাজিপুর সদরের রাজেন্দ্রপুর ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর ছাত্র ও শিক্ষকের উদ্যোগে

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বন্যার্ত ২৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

জানা গেছে, ঢাকা গাজিপুর সদরের রাজেন্দ্রপুর ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর ছাত্র ও শিক্ষকের উদ্যোগে চাল ৩কেজি, ডাল ১কেজি, আলু ২কেজি, তেল ৫০০গ্রাম, পিয়াজ ৫০০গ্রাম, এক পেকেট টুস্ট বিস্কুট সহ এই উপজেলার জয়শ্রী ইউনিয়নের ইসলামপুর, সাদিরপুর, সরস্বতীপুর, বড়ুই, বাখড়পুর ও নোয়াগাও সহ মোট ৬টি গ্রামের বন্যার্ত ২৫০টি পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। তবে অনেকের অভিযোগ এত বড় বন্যা হয়েছে অতছ কোনো জনপ্রতিনিধির পক্ষ থেকে এখনো পর্যন্ত কোনো খাবার দেওয়া হয়নি। দু-একবার যাদের পক্ষ থেকে খাবার পেয়েছে তাদের বেশিরর ভাগ দিয়েছে বাহিরের (শহরের) লোকজন। তারা তাদের ব্যাক্তিগত অর্থ থেকেই এইসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ঢাকা গাজিপুর সদরের রাজেন্দ্রপুর ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর প্রধান নির্বাহী বলেন, আমরা বন্যাদুর্গতদের পাশে দাঁড়তে পেরে নিজেদের ধন্য মনে হচ্ছে। দোয়া করি মহান আল্লাহ এই বন্যার্তদের দ্রুত বন্যার অভিশাপ থেকে মুক্তি দান করুক।

জয়শ্রী ইউনিয়নের সরস্বতীপুর গ্রামের কয়ে বলেন, হামরার লাগিত আন্নেরা ঢাহাতৈন কষ্ট কইরা এই বন্যার মাইজে আমরার জইন্যে আন্নেরা কষ্ট কইরা খাওন নিয়া আইছইন হের লাইগ্যা আমরা অনেক খুশী। আন্নেরা কান্দে খইরা ঘরে ঘরে খাওন দিয়া যাইতাছুন এমনে কেও দেয়না। আন্নেরার লাইগ্যা দোয়া করি আল্লাই আন্নেরার ভালা করুক।

ঢাকা গাজিপুর সদরের রাজেন্দ্রপুর ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর ছাত্র ও শিক্ষকের সদস্যবৃন্দ ও সাংবাদিক ফারুক আহমেদ, মহিউদ্দিন আরিফ সহ স্থানীয় বাসিন্দাদের সহযোগীতায় এইসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ফারুক আহমেদ
২৯.০৬.২০২২