নওগাঁয় র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় সুষ্ঠ তদন্ত চান মহিলা পরিষদের সভাপতি – সাধারন সম্পাদক

আপডেট: মার্চ ২৭, ২০২৩
0

নওগাঁয় র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি প্রদান করেছে।
মহিলা পরিষদের সভাপতি ফাওজিয়া মোসলেম ও সাধারন সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিবৃতি প্রদান করা হয়েছে।

তারা বলেছেন ,নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়নের ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিনকে (৪৫) আর্থিক প্রতারণার অভিযোগে আটকের পর র‌্যাব হেফাজতে তার মৃত্যু হয়। নিহতের স্বজনদের অভিযোগ আটকের পর নির্যাতনের কারণে তার মৃত্যু হয়। মেডিকেল পরীক্ষায় দেখা গেছে মস্তিস্কে আঘাতের দাগ সহ মস্তিস্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।

সরকারী চাকুরীবিধি অনুযায়ী সরকারী কর্মচারীর দুর্নীতির মামলাগুলো বিভাগীয় তদন্ত প্রেক্ষিতে বিচার হওয়ার পূর্বেই র‌্যাবের হস্তক্ষেপ বোধগম্য নয়, যা সুস্পষ্টষ্ট মানবাধিকার লংঘন।

বাংলাদেশ মহিলা পরিষদ অনতিবিলম্বে এই ঘটনার দ্রæত, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দ্রæত চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে। একই সাথে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর গণমানুষের যাতে আস্থা থাকে সেবিষয়ে সরকারকে বিশেষ নজর দিয়ে আইনশৃঙাখলা রক্ষাকারী বাহিনারীর দ্বরা মানবাধিকার লংঘনের ঘটনাগুলো পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।