নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর জমকালো নবীনবরণ অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১১, ২০২৪
0

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ স্প্রিং সেমিস্টার-২০২৪-এর নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য জনাব মোহাম্মাদ খসরু চৌধুরী, এমপি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট-এর চেয়ারম্যান, প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ, ডি.লিট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের সদস্য জনাব সাদ-আল-যাবির আব্দুল্লাহ, মিস. লাবিবা আব্দুল্লাহ এবং বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানের শুরুতে স্প্রিং ২০২৪ সেমিস্টারে ভর্তিকৃত নবাগত ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ নবাগত ছাত্র-ছাত্রীদের জন্য একটি চমৎকার প্রাঙ্গন হবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রধান অতিথির বক্কব্যে জনাব খসরু আহমেদ ছাত্র-ছাত্রীদের নিয়মিত পড়ার অভ্যাস, কঠোর পরিশ্রম ও নিয়মানুবর্তি হওয়ার আহবান জানান। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব প্রদান করেছেন উল্লেখ করে বলেন ক্যাম্পাস জীবনের চারটি বছর ছাত্র-ছাত্রীগণ নিজেকে সমৃদ্ধ করার সময়, এই চারটি বছর তোমরা যদি নির্দিষ্ট সময় ধরে নিয়মিত পড়তে পার তবে তোমাদের ভবিষ্যৎ হবে উজ্জল। কঠোর পরিশ্রম, নিয়মানুবর্তিতা আর চোখভরা স্বপ্ন নিয়ে যদি নিয়মিত করতে পার তবেই পৃথিবী তোমার হাতের মুঠোয় আসবে।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ তার বক্তব্যে বলেন কুড়ি থেকে যেমন মুকুল এবং ফুল ফোটে বিপুল সম্ভাবনা নিয়ে তেমনি আজকের নবীনই হতে পারে আগামী দিনের দেশনায়ক। তিনি আমাদের দেশের ছাত্র-ছাত্রীরা আগামীতে বিজ্ঞান ও প্রযুক্তিতে আরও বেশি উন্নত আবিস্কারের দিকে ধাবিত হবে এই আশাবাদ ব্যক্ত করে বলেন উন্নত বিশ্বের শিশু কিশোররা কিভাবে নিজেদেরকে তৈরি করছে তার প্রতি নবীনদের নজর রাখার আহবান জানাান। তিনি শিক্ষকদেরকে সহমর্মিতা ও মনসংযোগ বৃদ্ধির আহ্বান জানান। একজন দক্ষ শিক্ষক শিক্ষার্থীদের জীবন পাল্টে দিতে পারে উল্লেখ করে বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও গুরু-শিষ্যের সম্পর্ক।নর্দান ইউনিভার্সিটি হবে আগামী দিনের রোল মডেল।
সভাপতির বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ শিক্ষা ও নৈতকতার অন্যন্য কেন্দ্রবিন্দু। উদ্ভাবন ও পরিবর্তনের জন্যই জ্ঞান, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর স্লোগান। আমরা এই স্লোগান সামনে রেখে আমরা এগিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কমডোর এম. মুনিরুল ইসলাম(অব:), বিএন, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধানগণ, সকল অনুষদের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ, কর্মকর্তা এবং কর্মচারীগণ।