না’গঞ্জের বন্দর ও রূপগঞ্জ হতে আ’লীগের ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

আপডেট: আগস্ট ৩১, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ সোমবার (৩০ আগস্ট) রাতে বিশেষ অভিযান চালিয়ে জেলার বন্দর ও রূপগঞ্জ উপজেলায় ২টি স্থান থেকে আ’লীগের ৪ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো, মোঃ ফয়সাল (৩০) মোঃ আরিফ (৪০) মোঃ রাসেল (৩৭) ও নুর আলম (৩২)। চালকরা জানান, স্থানীয় আ’লীগ নেতারা তাদেরকে চাঁদা আদায়ের জন্য নিয়োগ করেছে। তারা আ’লীগের কর্মী।
র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, বন্দর থানার ফরাজীকান্দা এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় ২ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪’শ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ ফয়সাল জেলার বন্দর থানাধীন বেপারীপাড়া এলাকার লাল বাদশাহ এর ছেলে এবং মোঃ আরিফ একই এলাকার নিজাম উদ্দিনের ছেলে। পৃথক অভিযানে রূপগঞ্জ থানার হাটিপাড়া এলাকায় চাঁদাবাজি করার সময় ২ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১ হাজার৯’শ ৫০টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ রাসেল জেলার রূপগঞ্জ থানাধীন তারাব হাটিপাড়া এলাকার মৃত মোশারফ হোসেন এর ছেলে এবং মোঃ নুর আলম একই এলাকার মৃত রজন আলীর ছেলে।
তিনি আরো জনান, উপস্থিত সাক্ষী, ট্রাক চালক এবং গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্যরা জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় রাস্তায় চলাচলরত ট্রাক চালকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। চালক ও স্থানীয় জনসাধারনের কাছ থেকে জানা যায় কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।