নাগেশ্বরী-ফুলবাড়ি সড়কের উন্নয়ন কাজ চলমান রাখার দাবীতে মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ২০, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি:
নাগেশ্বরী-ফুলবাড়ী সড়কের উন্নয়ন কাজ চলমান রাখার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার(২০ ডিসেম্বর) দুপুরে গাগলা বাজারে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে তারা এ মানববন্ধন করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন জাকিয়া সুলতানা, রাজু মন্ডল, শাহিন আলম, রেজওয়ান হোসেন, আপেল, রাজ্জাক মন্ডল প্রমুখ। বক্তারা জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে সড়ক ও জনপদ বিভাগের এ সড়কটির প্রশস্থকরণ ও সংস্কার কাজ চলছে। নকশানুযায়ী গাগলা বালিকা উচ্চ বিদ্যালয় মোড় হতে বাজার ব্রীজ পর্যন্ত ৭২ ফুট দৈর্ঘ্যরে এ জায়গায় আরসিসি ঢালাই হওয়ার কথা। ঠিকাদারী প্রতিষ্ঠান সে অনুযায়ী কাজ করতে গেলে স্থানীয় কয়েকজনের ব্যাক্তি মালিকানা জমি পর্যন্ত সড়কটি প্রশস্থ হলে তারা এতে বাঁধা দেয়। পরে সার্ভেয়ার এসেও জমির মালিকদের বাঁধায় সড়কের সীমানা নির্ধারণসহ বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যার্থ হয়। ফলে সড়কটির নির্ধারিত স্থানে আরসিসি ঢালাই নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। তাই আমরা এ মানববন্ধন করেছি। আমরা দাবী জানাই জমির মালিকরা বাধা দিলেও পাশের সরকারী জমির উপর দিয়ে সড়কটি প্রশস্থ করে সেখানে আরসিসি ঢালাই করা হোক। এতে সামান্য বৃষ্টিতে স্থায়ী জলাবদ্ধতায় কাদামাটিতে চলাচলের দুর্ভোগ থেকে রক্ষা পাবে এলাকাবাসী।
উল্লেখ্য এ মানববন্ধনে অংশ নেয় জমির মালিক সাদেকুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন আমিও চাই সড়কের উন্নয়ন কাজ। তবে এটি আমার ব্যাক্তি মালিকানা জমির উপর দিয়ে না হয়ে সড়কের অপর প্রান্তে একটু সরে সরকারি জায়গা দিয়ে হলেও আমি ক্ষতি থেকে রক্ষা পেতাম।