নারায়ণগঞ্জ হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

আপডেট: জুন ১১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি হত্যা মামলার রায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। রোববার (১১ জুন) বিকেলে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামীদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। ২০০৫ সালের ২৬ জুন পূর্ব শত্রুতার জেরে ফতুল্লার মাসদাইর এলাকার আনোয়ার হোসেন বিন্দুকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার ১৮ বছর পর এই মামলার রায় ঘোষিত হলো।

রায়ে আসামীদের ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জরিমানার টাকার মধ্যে ২০ হাজার টাকা মামলা পরিচালনার খরচ হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে বাকী টাকা ভুক্তভোগীর পরিবারকে দেওয়ার জন্য জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।
যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো-ফতুল্লার মাসদাইর এলাকার শফি উদ্দিনের ছেলে সুমন, ফকির হোসেনের ছেলে বাশার ও শাহীর ছেলে মাসুদ।
নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, আসামীদের অনুপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেছেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহিম বলেন, ২০০৫ সালের ২৬ জুন পূর্ব শত্রুতার জের ধরে ফতুল্লার মাসদাইর এলাকায় আনোয়ার হোসেন বিন্দুকে কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ তিনশ শয্যা হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মারা যাওয়ার আগে তিনি অভিযুক্তদের নাম বলে যান। পরে এই ঘটনায় তার মা বকুল বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। আদালত ৮ জন স্বাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এই রায় ঘোষণা করেছেন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১১-০৬-২০২৩