নারায়ণগঞ্জে উদ্ধারকৃত লাশটি ঢামেক হাসপাতালের নিখোঁজ রোগী মাইনুদ্দিন

আপডেট: নভেম্বর ১, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকার মোড়ে নির্মাণ করা ভাস্কর্যের নিচ থেকে উদ্ধারকৃত লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিখোঁজ রোগী মাইনুদ্দিনের (২৯)। গত মঙ্গলবার (২৬ অক্টোবর) মাইনুদ্দিন নিখোঁজ হয়েছেন।

নিখোঁজের ৫ দিন পর নারায়ণগঞ্জে তার লাশ পাওয়া গেছে। এরআগে নিখোঁজের ঘটনায় নিহত রোগী মাইনুদ্দিনের স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ শাহবাগ থানায় পৃথক ২টি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। নিহত মাইনুদ্দিন ফেনী জেলার সদর উপজেলার লক্ষীপুর গ্রামের রবিউল হকের ছেলে।

রবিবার (৩১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ সদর থানায় গিয়ে লাশটি মাইনুদ্দিনের বলে শনাক্ত করেন তার বড় ভাই জামাল উদ্দিন। তবে এর আগেই মরদেহ ময়নাতদন্ত শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন স্থানীয় কবরস্থানে দাফন করে।
নিহতের বড় ভাই জামাল উদ্দিন জানান, গত ২৩ অক্টোবর তাকে ঢাকা মেডিক্যালে নতুন ভবনের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয় মাইনুদ্দিনকে। ওয়ার্ডের ২৯ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত মঙ্গলবার সকালে এক চিকিৎসক তার ভাইকে ওই ভবনের ১০ তলায় নিয়ে যান কেস স্টাডির জন্য। এরপর থেকে সে নিখোঁজ।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ জামান জানান, নারায়ণগঞ্জের ২ নম্বর রেলগেট এলাকার মোড়ে নির্মাণ করা ভাস্কর্যের নিচে অজ্ঞাত লাশ পাই। পরে সেটির ফিঙ্গার প্রিন্ট দিয়ে নাম পাই মাইনুদ্দিন।

যেহেতু নাম ছাড়া অন্য কোনো পরিচয় পাইনি তাই মরদেহ ময়নাতদন্ত শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন দাফন করেছে এখানকার স্থানীয় কবরস্থানে। পরে তার পরিবারের সদস্যরাও নিশ্চিত করেছে এটি মাইনুদ্দিন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ০১-১১-২০২১