নারায়ণগঞ্জে দুই জনকে আটকে রেখে চাঁদা দাবি ছাত্রলীগ নেতা গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : মুক্তিপণ আদায়ে ১৬ বছর বয়সী এক কিশোরীসহ অপর এক গার্মেন্ট শ্রমিককে আটকে রাখার অভিযোগে ছাত্রলীগ নেতা পলাশ দাস (২৩) কে গ্রেপ্তারসহ আটকে রাখা কিশোরী গার্মেন্ট শ্রমিক সোহানা খাতুন (১৬) ও তার সহকর্মী জসিম উদ্দিন জিসান (১৯) কে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে ফতুল্লা থানার শান্তিনগরস্থ একটি রিক্সার গ্যারেজে অভিযান চালিয়ে চাঁদাবাজ পলাশকে গ্রেপ্তারসহ আটকে রাখা দুই গার্মেন্টস কর্মীকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত পলাশ দাস জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী বলে স্থানীয়রা জানায়। এ ঘটনায় ভুক্তভোগী সোহানা খাতুনের বড় বোন নাসরিন খাতুন বাদী হয়ে পলাশ দাস ও ভোলাইল শান্তিনগরের বড় মসজিদের লিয়াকত আলীর পুত্র ছাত্রলীগ নেতা হিমেলের (২৬) নাম উল্লেখ্যসহ অজ্ঞাত নামা আরো ৫/৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মামলায় উল্লেখ্য করা হয় যে, বাদীর ছোট বোন বিসিকস্থ মার্টিন নীট ওয়্যার লিঃ নামক প্রতিষ্ঠানে চাকুরী করে। প্রতিদিনের মতো তার ছোট বোন সকাল ৮ টার দিকে নিজ কর্মস্থলে যায়। রাত ৮ টার দিকে গার্মেন্টস ছুটি হওয়ার পর বাদীর ছোট বোন জিসান নামক তার এক সহকর্মীকে নিয়ে বাসায় ফেরার পথে বাসার সামনের রাস্তা থেকে জোড় পূর্বক তাদেরকে আসামীরা ভোলাইল শান্তিনগরস্থ একটি রিক্সার গ্যারেজে নিয়ে যায়। সেখানে তাদেরকে আটকে রেখে বাদীর মোবাইলে ফোন করে জানায় যে তার বোন কে একটি ছেলের সাথ পেয়ে আটকে রাখা হয়েছে। সে তার বোনকে উদ্ধারে ঘটনাস্থলে ছুটে গেলে ছোট বোনের মুক্তিপণ হিসেবে তার নিকট বিশ হাজার টাকা দাবী করা হয়।
কোন উপায়ন্তর না পেয়ে তিনি থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটকে রাখা বাদীর ছোট বোন ও তার সহকর্মীকে উদ্ধারসহ ছাত্রলীগ নেতা পলাশ দাসকে আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় পলাশ দাসের সহোযোগি ছাত্রলীগ কর্মীরা।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান জানান, ছুটি শেষে সহকর্মীকে নিয়ে ভোলাইল শান্তিনগরস্থ নিজ বাসায় ফিরছিলেন গার্মেন্ট শশ্রমক সোহানা।এসময় বাসার সামনে থেকে গার্মেন্টস ফেরৎ ঐ দুই শ্রমিককে একটি রিক্সার গ্যারেজে নিয়ে আটকে রেখে সোহানার পরিবারের নিকট থেকে মুক্তিপন বাবদ টাকা দাবী করা হয়। পুলিশ অভিযান চালিয়ে পলাশ দাস নামক একজনকে আটকসহ আটকে রাখা দুই গার্মেন্ট শ্রমিককে উদ্ধার করে। এ বিষয়ে মামলা হয়েছে। জড়িত অপর আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ