ভূরুঙ্গামারীতে আগুনে পুড়ল গরুসহ লক্ষাধিক টাকার মালামাল

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২১
0
Exif_JPEG_420

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গোয়াল ঘরে আগুন লেগে পুড়ে গেছে গরুসহ লক্ষাধিক টাকার মালমাল। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) উপজেলার তিলাই ইউনিয়নের নূরল ইসলামের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে পুড়ে গেছে বসতবাড়ীর একটি গোয়ালঘর, একটি রান্না ঘর, প্রতিবেশি আব্দুল বারেকের একটি ঘর এবং গোয়ালে থাকা ৪টি গরুর মধ‍্যে ১টি গরু। ক্ষতি হয়েছে আনুমানিক প্রায় তিন লক্ষ টাকার মালামাল।

প্রত‍্যক্ষদর্শী সূত্রে জানাগেছে,বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের মৃত জাবেদ আলীর পূত্র নুরল ইসলামের বাড়ির লোকজন হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার করে। তাদের চিৎকারে এলাকার লোকজন এসে দেখে বাড়িটির গোয়াল ঘর ও রান্না ঘরে আগুন জ্বলছে। প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিভাতে সক্ষম হয় এলাকাবাসী। ততক্ষণে প্রতিবেশি আব্দুল বারেকের একটি ঘর গোয়াল ঘরে থাকা ৪টি গরুর মধ‍্যে ১টি পুড়ে মারা যায় ও ৩টি গরু মারাত্মক ভাবে অগ্নিদগ্ধ হয়।

ক্ষতিগ্রস্ত নূরুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। আমার ভবিষ্যতের সম্বল ৪টি গরুর একটি মারা গেছে। বাকি ৩টা বাঁচার সম্ভাবনা কম। আমার স্বপ্ন আগুনে পুড়ে ছাই হয়ে গেল।
তিলাই ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহিন শিকদার আগুন লাগার ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে পুড়ে পরিবার দু’টির আনুমানিক তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান ক্ষয়ক্ষতির পরিমাণ দেখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
###
আমিনুর রহমান বাবু