নারায়ণগঞ্জে মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : ডিজিটাল মাধ্যমে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নামে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দেয়াসহ তাদের নাতনি জাইমা রহমানকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও অশালীন মন্তব্য করায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ‘খ’ অঞ্চলে এ মামলার আবেদন করেন।

বাদী পক্ষের আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির বলেন, মামলার বিষয়টি আদালত বিবেচনায় রেখেছেন। এখনও এ বিষয়ে কোনও আদেশ হয়নি।
মামলার বাদী ওমর ফারুক জানান, দন্ডবিধির ১৫৩ (ক), ৫০৫ (ক) ও ৫০৯ ধারায় দায়ের করা এই মামলায় প্রধান আসামি করা হয়েছে মুরাদ হাসানকে। এ ছাড়া আসামি করা হয়েছে ডিজিটাল মাধ্যমে প্রচারিত ওই টকশোর উপস্থাপক নাহিদ হেলালকেও।

বাদী বলেন, মুরাদ হাসান ডিজিটাল মাধ্যমে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নামে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দিয়েছেন। সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নাতনি জাইমা রহমানকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও অশালীন মন্তব্য করেছেন।

নাহিদ হেলাল নামে এক উপস্থাপকের টকশোতে সংযুক্ত হয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে শহীদ জিয়া পরিবারের সম্মানহানির জন্য অপ্রীতিকর এইসব বক্তব্য রেখেছেন ডা. মুরাদ। এসব অভিযোগে দন্ডবিধির তিনটি ধারায় মামলার আবেদন করা হয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৩-১২-২০২১