নিউইয়র্ক গভর্নরের বিরুদ্ধে এবার আরো এক নারী সাংবাদিকের যৌন হয়রানীর অভিযোগ

আপডেট: মার্চ ৫, ২০২১
0

ডেমোক্র্যাটিক নেতা নিউইয়র্ক গভর্নর অ্যান্ড্রু কুওমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ জনসমক্ষে প্রকাশ করেছেন এবার দ্বিতীয় মহিলা শার্লট বেনেট। তিনি বলেছেন, গভর্নর তাঁর সাথে ঘুমানোর চেষ্টা করছেন এবং তিনি যেসব প্রশ্ন করেছিলেন তাতে তিনি গভীরভাবে অস্বস্তিতে ছিলেন।

বেনেট “সিবিএস সান্ধ্য নিউজ” অ্যাঙ্কর নোরাকে বলেছেন ও’ডনেল একটি সাক্ষাত্কারে বলেন ,” আমার মনে হয়েছিলো গভর্নর আমার সাথে ঘুমানোর চেষ্টা করছেন। এবং আমি গভীর অস্বস্তি বোধ করছি এবং আমাকে যত তাড়াতাড়ি সম্ভব এই ঘর থেকে বেরিয়ে যেতে হবে,” ।

বেনেটকে জিজ্ঞাসা করা হয়েছিল কি কি কারণে তাকে কুইমো তার সাথে ঘুমানোর চেষ্টা করছে মনে হলো আপনার ?

‘সে ব্যপারে স্পষ্টভাবে এটি না বলে, তিনি আমাকে বোঝান যে আমি তার জন্য যথেষ্ট বয়স্ক এবং সেও একাকী ছিলেন,” বেনেট বলেছিলেন।

বেনেট জানিয়েছেন, গভর্নর তাকে বলেছিলেন যে ,তিনি একটি বান্ধবী খুঁজছেন এবং তিনি জিজ্ঞাসা করেছিলেন যে তিনি ঘনিষ্ঠতার প্রতি সংবেদনশীল কিনা। তিনি বলেন, তিনি গত ২০২০ জুনে কূমোর অফিসে ডিকশন গ্রহণের সময় মন্তব্য করেছিলেন।

“এবং তারপরে তিনি ব্যাখ্যা করেছেন, এই মুহুর্তে, তিনি একটি বান্ধবী খুঁজছেন তিনি নিঃসঙ্গ, তিনি ক্লান্ত,” বেনেট বলেছিলেন।

“তিনি জিজ্ঞাসা করেছিলেন যে আমার আঘাতের কারণে কারও সাথে থাকতে উপভোগ করতে আমার সমস্যা হয়,” বেনেট আরও যোগ দিয়ে ব্যাখ্যা করেছিলেন যে তিনি আগে গভর্নরকে বলেছিলেন যে তার যৌন নির্যাতনের ইতিহাস রয়েছে।

বেনেট আরও বলেছিলেন যে কূমো তাকে জিজ্ঞাসা করেছিলেন যে সম্পর্কের ক্ষেত্রে বয়সের পার্থক্য গুরুত্বপূর্ণ কিনা, তিনি বলেছিলেন যে “তিনি ২২ বছরের বেশি বয়সী কারও সাথেই ভাল থাকবেন।”
২৫ বছর বয়সী প্রাক্তন নির্বাহী সহকারী এবং কুওমোর স্বাস্থ্য নীতি উপদেষ্টা বেনেট গত সপ্তাহে নিউ ইয়র্ক টাইমসকে প্রথম তার গল্পটি বলেছিলেন। বেনেট টাইমসকে বলেছিলেন যে গভর্নর তাকে একাধিক ব্যক্তিগত প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন, যার মধ্যে তিনি উল্লেখ করেছিলেন যে তিনি ২০ বছরের দশকের মহিলাদের সাথে সম্পর্কের ব্যাপারে উন্মুক্ত ছিলেন।

তিনি টাইমসকে বলেছিলেন যে তিনি এই বিনিময়টির ব্যাখ্যা করেছিলেন – যা তিনি বলেছিলেন যে জুনে হয়েছিল, যখন রাজ্যটি মহামারীটির বিরুদ্ধে লড়াইয়ের লড়াইয়ে ছিল – যেমনটি সংবাদপত্র বলেছিল “যৌন সম্পর্কের স্পষ্ট প্রকাশ”।

বেনেট বলেছিলেন যে নিজের দাবি নিয়ে এগিয়ে আসার কথা ভেবে তিনি লজ্জা পেয়েছিলেন। “আমার মনে হচ্ছে লোকেরা মহিলারা এই কথোপকথনটি বন্ধ করার জন্য মহিলার উপর ঝাঁপিয়ে পড়েছিল,” বেনেট বলেছিলেন। “এবং জবাব দিয়ে, আমি কোনওরকম তাতে জড়িত ছিলাম বা এটি সক্ষম করেছিলাম, যখন বাস্তবে আমি কেবল আতঙ্কিত ছিলাম।”

গত সপ্তাহে টাইমসে বেনেটের গল্পের প্রথম প্রতিক্রিয়াতে কুওমো বলেছিলেন যে তিনি বিশ্বাস করেছিলেন যে তিনি একজন পরামর্শদাতার চরিত্রে অভিনয় করছেন এবং “মিস বেনেটের প্রতি কখনও অগ্রগতি করেননি, বা আমি কখনও অনুপযুক্ত কোনও উপায়ে কাজ করার ইচ্ছাও দেখিনি।”

বুধবার এক প্রেস ব্রিফিংয়ে কুইমো আরও সরাসরি ক্ষমা চেয়েছিলেন, হয়রানির অভিযোগ প্রকাশ্য হওয়ার পরে তার প্রথম এটি।

“আমি এখন বুঝতে পেরেছি যে আমি এমনভাবে কাজ করেছি যাতে লোকেরা অস্বস্তি বোধ করে। এটি অজান্তেই ছিল এবং আমি এর জন্য সত্যই এবং গভীরভাবে ক্ষমাপ্রার্থী। আমি এ সম্পর্কে ভয়াবহ বোধ করি এবং সত্যই, আমি এতে বিব্রত বোধ করি এবং এটি বলা সহজ নয় তবে “এটাই সত্য,” কুওমো বলল।

বুধবার কুওমোর ক্ষমা চাওয়ার পরে প্রকাশিত এক বিবৃতিতে যেখানে তিনি বেনেটের নাম উল্লেখ করেননি, বেনেটের অ্যাটর্নি ডেব্রা কাটজ বলেছেন, নিউজ কনফারেন্সটি “মিথ্যাচার এবং ভুল তথ্য দ্বারা পরিপূর্ণ” এবং কুওমোর এই দাবি প্রত্যাখ্যান করেছিল যে তিনি জানেন না। তিনি কাউকে অস্বস্তি বোধ করছিলেন।

“আমার ক্লায়েন্ট, শার্লট বেনেট তার যৌন নির্যাতনমূলক আচরণের কথা অবিলম্বে তার চিফ অফ স্টাফ এবং চিফ কাউন্সিলকে জানিয়েছিলেন। আমরা নিশ্চিত যে তারা তাকে তার অভিযোগ সম্পর্কে অবহিত করেছে এবং আমরা পুরোপুরি প্রত্যাশা করছি যে অ্যাটর্নি জেনারেলের তদন্তে প্রমাণ হবে যে কুওমো প্রশাসনের কর্মকর্তারা ব্যর্থ হন। ক্যাটজ বলেছিলেন, মিসেস বেনেটের গুরুতর অভিযোগের বিরুদ্ধে বা তাদের আইনী প্রয়োজনীয়তা লঙ্ঘন করে সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা নিশ্চিত করার জন্য কাজ করুন।
বেনেট বলেছিলেন যে তিনি কুইমোর টেলিভিশনের ব্রিফিংটি দেখেছেন।

তিনি বলেন, “এটি ক্ষমা চাওয়া নয়। এটি আমার অনুভূতির বিষয় নয়। এটি তাঁর কর্মের বিষয়।” “আসল বিষয়টি হ’ল তিনি আমাকে যৌন হয়রানি করছিলেন এবং তিনি আমাকে যৌন হয়রানির জন্য ক্ষমা চাননি। এবং তিনি আমার নামটিও ব্যবহার করতে পারেন না।”
সিবিএস শুক্রবার বেনেটের সাক্ষাত্কারের আরও একটি অংশ “সিবিএস এই সকালে” প্রচার করবে।