“নির্বাচনী উৎসবে ভাঁসছে মহালছড়ি” স্বস্তিতে নৌকা,বেকাদায় স্বতন্ত্ররা

আপডেট: নভেম্বর ১, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: নির্বাচনী উৎসবের আমেজ মহালছড়িতে নৌকা প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ মহালছড়ি সদর ইউপিতে রতন কুমার শীলসহ দলীয় প্রার্থীরা। সোমবার সকালে মহালছড়ি নির্বাচন অফিসারের কাছে এই মনোনয়নপত্র জমা দেন প্রার্থীসহ বিশিষ্টজনরা।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মহালছড়ি সদর ইউপিতে রতন কুমার শীল, মুবাছড়িতে কংজরী মারমা,মাইসছড়িতে মো: গিয়াস উদ্দিন,ক্যায়াংঘাটে রুপেন্দু দেওয়ানকে নৌকার মাঝি করা হয়েছে। ঘোষিত তফসিলে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর, বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর উল্লেখ করা হয়েছে।

এরই মধ্যে মহালছড়িতে চায়ের দোকানগুলোতে শুরু হয়েছে নির্বাচনী আলাপচারিতা। বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থীরা জয়ের প্রত্যাশা ও জনগণের জন্য কাজ করতে সক্রিয় রয়েছে। ফলে বিপরীত মেরুতে থাকা স্বতন্ত্র প্রার্থীরা পড়েছে বেকায়দায়।

আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতিকে নির্বাচনে নিজেদের মাঠ ধরে রাখতে আটঘাট বেঁধে মাঠে নামায় জয়ের স্বপ্নে পথ চেয়ে থাকা স্বতন্ত্র প্রার্থীরা রয়েছে অনেকটা টেনশনে। দীর্ঘ সময় ক্ষমতায় থাকায় সরকার দলের বিভিন্ন এলাকায় মাঠ কাঁপানো প্রার্থীদের চেয়ারম্যানে টিকেট দেওয়ায় জয়-পরাজয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে অন্য প্রার্থীদের মাঝে। তবে কে পরবে জয়ের মালা তা দেখতে অপেক্ষা আর ভোটের মাঠে লড়াই প্রমাণ দিবে সময় ও ভোটের ফলাফল এমনটাই দাবী সচেতন ভোটারদের।

ভোটাররা তাদের মুল্যবান ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে জয়যুক্ত করবে এবং সচেতন নাগরিকরা উন্নয়নের পক্ষে। তাই নৌকার জয়ে রতন কুমার শীল জানান বঙ্গবন্ধুর স্বপ্নের গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে জনগণ ঐক্যবদ্ধ আছে।

প্রার্থীদের পাশাপাশি ও ভোটাররাও ক্লিন ইমেজের প্রার্থী বাছাইয়ে জনগণ ও ভোটাররা অভিমত ব্যক্ত করেছে স্থানীয় ভোটাররা। বৃহত্তর স্বার্থে যোগ্যরাই এ নির্বাচনে জয়ের মালা পড়তে যাচ্ছে বলে অভিমত প্রকাশ করেছে সাধারণ ভোটাররা।

ভোট উৎসবে কে,কতটা যোগ্য তার প্রমানে যেমন ফলাফল দিবে। তেমনি জয়ের প্রত্যাশায় মরিয়া স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরাও বিজয়ের পতাকা ওড়াতে অভিষ্ঠ লক্ষ ভেঁধের নিশানা কতটা পারদর্শী তা দেখা সময় ও ভোটারদের মন জয়ের উপর নির্ভর করবে বলে জানান স্থানীয়রা।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি