নীলফামারীতে ঠিকাদারী কাজ পাইয়ে দেয়ার নাম করে টাকা আত্বসাৎ করে উধাও পুলিশের সাবেক কর্মকর্তা

আপডেট: এপ্রিল ১৭, ২০২৩
0


আব্দুর রাজ্জাক, নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীতে একটি বেসরকারী কোম্পানীতে ঠিাকাদারী কাজ পাইয়ে দেয়ার নাম করে টাকা আত্বসাৎ করে উধাও হয়েছে পুলিশের এক সাবেক কর্মকর্তা। কাজ পাওয়ার আশায় সুদে টাকা ধার নিয়ে টাকা পরিশোধ করতে না পারায় বর্তমানে বাড়ী ছাড়া ভুক্তভোগী। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে জেলার ডোমার উপজেলার বেতগাড়া গ্রামে। উধাও হয়ে যাওয়া পুলিশের ওই সাবেক কর্মকর্তা হলেন, নওগাঁ জেলার গুরুদাসপুর উপজেলার চকদিঘলী গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সাবেক এস.আই মিজানুর রহমান।

অসহায় ভুক্তভোগী নিরুপায় হয়ে পুলিশ হেডকোয়ার্টারে অভিযোগ দায়ের করেছেন। দায়ের করা অভিযোগে জানা যায়, অভিযুক্ত মিজানুর রহমান পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এস,আই হিসাবে কর্মরত থাকা অবস্থায় অসাদাচরন, অনিয়ম দুর্নীতির অভিযোগে ৪ বছর পুর্বে চাকরীচ্যুত হয়।

যার মামলা নং এ.এ.টি ১৪২/১৯। এরপর তিনি যোগ দেন কাজী ফার্মে (পোল্ট্রি )। এরপর পুলিশের চাকরীচ্যুত মিজান নীলফামারী জেলার ডোমার উপজেলার বেতগাড়া গ্রামের কাজী ফার্মে এল.এ.ডি এক্সিকিউটিভ পদে চাকুরী করেন। এ সুবাদে তার পরিচয় হয় ওই ফার্মের ঠিকাদার একই এলাকার ফজলুল হকের ছেলে রমজান আলীর সাথে। তাকে ওই ফার্মে বিভিন্ন কাজ পাইয়ে দেয়ার নাম করে ১লক্ষ ৮০ হাজার টাকা কৌশলে আদায় করে নেন।

সুদে টাকা ধার নিয়ে মিজানকে দেওয়ার পরেও কাজ না পাওয়া ও অদ্যাবদি টাকা ফেরত না পাওয়ায় বর্তমানে এলাকাছাড়া রমজান আলী। মিজান এভাবে রমজান সহ কাজী ফার্মের রংপুর ও পঞ্চগড় রিজিয়নের প্রায় অর্ধশত মানুষের কাছ থেকে উপঢৌকন বা ধার, কাউকে চাকরী দেওয়া, কাউকে কাজ পাইয়ে দেয়ার নাম করে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্বগোপন করেন। অপরদিকে মামলার মাধ্যেমে চাকরী ফিরে পেয়ে বর্তমানে যোগদানের অপেক্ষায় রয়েেেছ মিজান। বর্তমানে মিজান চাকরী ফেরত পেয়েই যোগদানের পুর্বেই রমজানকে গুম ও ক্রস ফায়ারের হুমকি দিচ্ছেন বলে অভিযোগে প্রকাশ। পাওনাদার ও মিজানের হুমকির কারনে আত্বগোপনে রয়েছে রমজান।

রমজানের এ পরিনতির কারনে অপরাপর বিবাদীগনও চরম নিরাপত্তহীনতায় রয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি সাংবাদিকদের জানান। রমজান সহ ক্ষতিগ্রস্থ ব্যাক্তিগন পুলিশের উর্ধ্বত্বন কতৃপক্ষের কাছে ন্যায় বিচার কামনা করেছেন।

আব্দুর রাজ্জাক/নীলফামারী প্রতিনিধি/তারিখঃ ১৫/০৪/২০২৩ইং