*নেতা কর্মী‌দের গ্রেপ্তার ও হয়রানী : ঢাকা দ‌ক্ষিণ বিএন‌পির তীব্র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: জানুয়ারি ৩, ২০২৩
0

ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির নেতাকর্মী‌দের গ্রেপ্তা‌রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে‌ছেন ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির ভারপ্রাপ্ত আহ্বায়ক আলহাজ্ব নবীউল্লাহ নবী ও সদস্য ‌সচিব র‌ফিকুল আলম মজনু। আজ ০২ জানুয়ারী ২০২৩ সংবাদপ‌ত্রে প্রেরিত এক বিবৃ‌তি‌তে তারা ব‌লেন পত‌নের ভ‌য়ে ভীত হ‌য়ে সরকা‌র মাথা খারাপের মত আচরন কর‌ছে। ‌বিএন‌পির কর্মসূচী‌তে জনসমাগম দে‌খে তা‌দের ক‌লিজার পা‌নি শু‌কি‌য়ে গি‌য়ে‌ছে । জনসমাগম ঠেকা‌তে তারা ঢাকা মহানগরীর বি‌ভিন্ন এলাকায় গণ‌গ্রেপ্তা‌র শূরু ক‌রে‌ছে।

তারা ব‌লেন,পু‌লিশ গত ২৯ ডি‌সেম্বর রা‌তে চকবাজার থানাধীন ২৭ নং ওয়ার্ড বিএন‌পির নেতা মেজবাহ উদ্দিন হীরা‌কে গ্রেপ্তার কর‌তে তার বাসায় অ‌ভিযান চালায়,হীরা‌কে না পে‌য়ে তার এইচ,এস,সি, প‌রিক্ষার্থী ছে‌লে সিফাত‌কে গ্রেপ্তার ক‌রে নি‌য়ে যায়। মহানগর নেতৃদ্বয় এই ন‌্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে ব‌লে‌ছেন,এটা নিঃস‌ন্দে‌হে অমান‌বিক এবং অর্বা‌চি‌নের মত কাজ। রাজ‌নৈতীক প্রতি‌হিংসা চ‌রিতার্থ কর‌তে গি‌য়ে তারা যেভা‌বে প‌রিবারের অরাজ‌নৈতীক সদস‌্যদের হয়রা‌নি কর‌ছে তা রাজনী‌তির সকল নী‌তি নৈ‌তিকতা বি‌রোধী।

উল্লেখ‌্য গতকাল ২ জানুয়ারী হ‌তে আজ ২ জানুয়া‌রি পর্যন্ত পু‌লিশ শ‌্যামপুর থানাধীন ৪৭ নং ওয়ার্ড বিএন‌পি নেতা মোঃ হা‌বিব,জ‌সিম হাওলাদার,কদমতলী থানাধীন ৫৩ নং ওয়ার্ড বিএন‌পি নেতা‌ মোঃ শ‌ফিক ও ৬০ নং ওয়ার্ড বিএন‌পি নেতা শেখ ও‌হিদুজ্জামান রিপন‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে।

নেতৃদ্বয় অ‌বিল‌ম্বে বিএন‌পি চেয়ারপার্সন দেশ‌নেত্রী বেগম খা‌লেদা জিয়া,মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির আহ্বায়ক বীরমু‌ক্তি‌যোদ্ধা আবদূস সালাম সহ গ্রেপ্তারকৃত সকল নেতৃবৃ‌ন্দের অ‌বিল‌ম্বে মু‌ক্তি এবং মিথ‌্যা মামলা প্রত‌্যাহা‌রের জোর দাবী জানান।