নোয়াখালীতে কৃষক দলের নবগঠিত কমিটিকে বরনে পুলিশের বাধা লাঠিচার্জ, আহত- ৪ আটক-৫

আপডেট: জুলাই ২২, ২০২২
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

নোয়াখালী জেলা কৃষক দলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে বরন শোডাউনে পুলিশ বাধা প্রদান ও লাঠিচার্জ করেছে। এতে অন্তত দলের ৪ নেতা কর্মী আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এসময় জেলা স্চ্ছোসেবক দল সাধারণ সম্পাদক মিজানুর রহমান সহ ৫ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

জেলা কৃষক দলের আহ্বায়ক ফজলে এলাহি পলাশ (ভিপি পলাশ) ও সদস্য সচিব আবু জাহের হারুন
(জিএস হারুন) জানান, কেন্দ্রীয় কৃষক দল বুধবার নোয়াখালী জেলা কমিটি (১২ সদস্যের আংশিক কমিটি ) অনুমোদন দেন। নব নির্বাচিত কমিটি বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে আসার পথে বেগমগঞ্জের গাবুয়া এলাকায় পৌছলে দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীগন তাদের বরন করতে এগিয়ে আসেন। এসময় চৌমুহনী-মাইজদী সড়কের মাইজদী বাজার, নোয়াখালী পৌরসভা গেইট, গাবুয়া বাজার সহ কয়েকটি পয়েন্ট এ পুলিশ বিএনপি নেতা কর্মীদের উপর অতর্কিত লাঠিচার্জ করে। এতে বিএনপি, কৃষক দল, স্চ্ছোসেবক দল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪ নেতা কর্মী আহত হয়েছে। এসময় পুলিশ বেশ কয়েক টি মোটরসাইকেল ও মোটরসাইকেল এর চাবি নিয়ে যায়। এর পূর্বে বরন শোভাযাত্রার প্রস্তুতিকালে মাইজদী বালুর মাঠ থেকে জেলা স্চ্ছোসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সহ ৫ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

এদিকে জেলা কৃষক দল পুলিশের উস্কানি মূলক ভূমিকার ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে আটককৃতদের অনতিবিলম্বে নিঃস্বত্ব মুক্তির দাবি জানান।

এ নিয়ে সুধারাম থানার ওসি আনোয়ারুল ইসলাম এর নিকট জানতে চাইলে তিনি বলেন, অনেক আগের তদন্তাধীন একটি মামলায় দুই জনকে আটক করা হয়েছে। অপরদিকে বেগমগঞ্জ থানার ওসি কে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।