কুড়িগ্রামে ১ হাজার ২৫৯টি গৃহহীন পরিবার পেল প্রধান মন্ত্রীর উপহার স্বপ্নের ঘর

আপডেট: জুলাই ২২, ২০২২
0

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
কুড়িগ্রাম জেলায় আরও এক হাজার ২৫৯টি গৃহহীন পরিবারকে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার জমির দলিলসহ স্বপ্নের ঘরের চাবি প্রদান করা হয়েছে। এনিয়ে জেলায় মোট ৩ হাজার ৮৯৮জন পরিবার পেল তাদের স্বপ্নের ঘর।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধনের পর এক আনন্দঘন মূহুর্তের মধ্য দিয়ে প্রতীকী হিসেবে দুইজনের হাতে জমির দলিল হস্তান্তর করা হয়। পরে একে একে সবার হাতে জমি ও স্বপ্নের ঘরের চাবি হস্তান্তর করা হয়।অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সংবাদকর্মী ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

তৃতীয় পর্যায়ে কুড়িগ্রামে ১২৫৯টি গৃহহীন পরিবারকে গৃহ বরাদ্দ দেয়া হল। ইতোমধ্যে প্রথম পর্যায়ে ১৫৬৯জন, দ্বিতীয় পর্যায়ে ১০৭০জনসহ মোট ৩৮৯৮জন পরিবার গৃহের সুবিধার আওতায় এলো। জেলায় মোট ৪১২০জন গৃহহীনকে গৃহ প্রদানের টার্গেট নেয়া হয়েছে। পরবর্তীতে আরও ২২২জনকে গৃহ প্রদানের জন্য বরাদ্দ চাওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
###