নোয়াখালী সদরের তিন ইউপি নির্বাচন জমে উঠেছে। চলছে শেষ মুহূর্তের প্রচারনা

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২২
0


 
আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

জমে উঠেছে নোয়াখালী সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। চলছে শেষ মুহুর্তের প্রচার প্রচারনা। ভোট গ্রহন করা হবে ইভিএম-এর মাধ্যমে। শান্তিপূর্ন ভোটের পরিবেশ চায় নির্বাচনে অংশ গ্রহন করা প্রার্থীরা ও সাধারণ ভোটাররা। নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মাঝে একদিকে উৎসাহ উদ্দীপনা অপরদিকে উদ্বেগ ও উৎকন্ঠার কথাও জানান। অবাধ ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহনের প্রস্তুতির কথা জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার। 

আগামী ২৯ ডিসেম্বর নোয়াখালী সদর উপজেলার নোয়াখালী, নোয়ান্নই ও ধর্মপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমজমাট ও উত্তপ্ত হচ্ছে ভোটের মাঠ। কাক ডাকা ভোর থেকে রাত পর্যন্ত চলছে সভা, মিছিল, সমাবেশ, উঠান বৈঠক। প্রার্থীরা করে যাচ্ছেন গণসংযোগ। প্রতিদ্বদ্বী প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। 

নোয়াখালী ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে ভোটের মাঠে থাকা বর্তমান চেয়ারম্যান এডভোকেট আতাউর রহমান নাসের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। 
একই ইউনিয়নে আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে থাকা মাওলানা ইয়াছিন আরাফাত নির্বাচিত হলে সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠার কথা জানান এবং সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

এদিকে ধর্মপুর ইউনিয়নে ভোটের মাঠে থাকা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মানজুরুল হাসান মঞ্জু সন্ত্রাস মাদক ও দুর্নীতিমুক্ত আধুনিক মডেল ইউনিয়ন গঠনে মোটর সাইকেল মার্কায় ভোট দিতে ভোটারদের প্রতি আহবান জানান। 

অপরদিকে নোয়ান্নই ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে ভোটের মাঠে থাকা বর্তমান চেয়ারম্যান দিলদার হোসেন জুনায়েদ নির্বাচিত হলে উন্নয়নের ধারা অব্যাহত রাখার কথা জানান। একই ইউনিয়নে চশমা প্রতিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন হাফেজ নুর মোহাম্মদ বাবলু। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। এছাড়া স্বতন্ত্র প্রার্থী এক নারী চেয়ারম্যান প্রার্থীসহ আরো তিনজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন । শান্তিপূর্ন ভোট হলে জয়ের ব্যাপারে তারাও আশাবাদি। তারা হলেন, আশরাফুল করিম বাবু, মোটর সাইকেল প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, শাহিদা আক্তার, টেলিফোন প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। পিছিয়ে নেই সদস্য প্রার্থীরাও। তারাও রাতদিন গনসংযোগ করে যাচ্ছেন। নোয়াখালী ইউনিয়নে সদস্য প্রার্থী মিজানুর রহমান গণসংযোগ করে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। শান্তিপূর্ন ভোটের পরিবেশ চায় সাধারণ ভোটাররা। 

তিনটি ইউনিয়নের ভোট অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান জেলা নির্বাচন অফিসার মেজবাহ উদ্দিন। তিন ইউনিয়নে ভোটার সংখ্যা ৮৫ হাজার। মোট প্রার্থী ৭৯ জন। চেয়ারম্যান প্রার্থী ২০জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৮ জন এবং পুরুষ সদস্য ৪১ জন।  

এদিকে গতকাল ধর্মপুর, নোয়ান্নই ও নোয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষ্যে ধর্মপুরের ভাটিরটেক উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা করেছে জেলা পুলিশ। সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার শহীদুল ইসলাম। পুলিশ সুপার তার বক্তব্যে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।