মাদকসহ উচ্ছৃশঙ্খল কর্মকান্ডে জড়িত থাকায় স্ত্রী খুন, স্বামী গ্রেফতার

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২২
0

৬ বছর পর রহস্য উদঘাটন করলো পিবিআই 

স্টাফ রিপোর্টার, গাজীপুর

গাজীপুরে গাজীপুরে মাদকসহ উচ্ছৃশঙ্খল কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকায় এক নারীকে শ্বাসরোধে খুন করেছে তার স্বামী। এ ঘটনায় নিহতের স্বামী এক বাস হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃত আসামী আদালতে স্বীকারোক্তি দিয়েছে। ঘটনার প্রায় সাড়ে ৬বছর পর ক্লুলেস এ খুনের ঘটনার রহস্য উম্মোচন করেছে পিবিআই। সোমবার গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন। 

গ্রেফতারকৃতের নাম- মোঃ শফিকুল ইসলাম স্বপন (৩২)। সে মাদারীগঞ্জ জেলার কালকিনি থানার কমলাপুর গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে। নিহত শিল্পী আক্তার শিলা (২২) গ্রেফতারকৃত শফিকুল ইসলাম স্বপনের স্ত্রী।

পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় গাজীপুর মহানগরীর টঙ্গী থানাধীন এরশাদ নগর এলাকার খালার ভাড়া বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন শিল্পী আক্তার শিলা। নিখোঁজের ৯দিন পর ২৩ সেপ্টেম্বর পঁচা দুর্গন্ধের সূত্র খুঁজতে গিয়ে খালার বাসার পার্শ্ববর্তী উত্তর দত্তপাড়া টেকবাড়ী এলাকার মৃত আব্দুল রশিদের বাহির হতে তালাবদ্ধ পরিত্যাক্ত ঘর থেকে শিল্পীর অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ বাড়ির ভাড়া বাসায় শিল্পী তার স্বামীর সঙ্গে থাকতেন। এঘটনায় শিলার খালা বেবী বেগম বাদী হয়ে টঙ্গী থানায় মামলা দায়ের করেন। মামলাটির রহস্য উদঘাটন না হওয়ায় থানার পুলিশ তদন্ত শেষে এ মামলার চ্থড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। পরে আদালত স্বপ্রণোদিত হয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দেন। পিবিআই’র তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মোঃ জামাল উদ্দিন তথ্য প্রমাণের ভিত্তিতে খুনের এ ঘটনায় জড়িত নিহতের স্বামী শফিকুল ইসলাম স্বপনকে গ্রেফতার করেন। রবিবার ভোর রাতে গাজীপুরের জয়দেবপুর থানাধীন লুটিয়ার চালা গুচ্ছগ্রাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাসেল এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে রবিবার আদালতে জবানবন্দি দিয়েছে। 

তিনি আরো জানান, গাজীপুরের ভিআইপি পরিবহনের বাসে হেলপার হিসেবে কাজ করতেন গ্রেফতারকৃত আসামী শফিকুল ইসলাম স্বপন। খুনের ঘটনার প্রায় ৫ বছর পূর্বে প্রেমের সম্পর্কের সূত্রধরে শিল্পী আক্তার শিলাকে বিয়ে করেন শফিকুল। বিয়ের পর স্ত্রীকে নিয়ে টঙ্গীর এরশাদ নগর এলাকায় মায়ের ভাড়া বাসায় বসবাস করতেন শফিকুল। কিন্তু স্ত্রী শিল্পী আক্তার শিলা মাদকসহ বিভিন্ন উশৃঙ্খল কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকায় তাদের মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ লেগে থাকতো। এরজেরে শফিকুলের মা এ দম্পতিকে বাড়ী থেকে বের করে দিলে তারা দত্তপাড়া (টেকবাড়ী) এলাকার মৃত আব্দুল রশিদের বাসা ভাড়া নিয়ে বসবাস করতে থাকেন। ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে আবার ঝগড়া হলে ওইদিন রাত ৪ টায় ঘুমিয়ে থাকা শিল্পীকে গলা চেপে শ্বাসরোধে করে হত্যা করে শফিকুল ইসলাম স্বপন। পরে ঘরের দরজা বাহির হতে তালাবদ্ধ করে পালিয়ে যায় বলে গ্রেফতারকৃত শফিকুল জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এরপ্রেক্ষিতে ক্লুলেস ও চাঞ্চল্যকর এ হত্যার রহস্য ঘটনার প্রায় সাড়ে ৬ বছর পর উন্মোচন হয়েছে।