পটুয়াখালীতে র‍্যাবের অভিযানে ৬৬০ কেজী তামা,ও ৩৭৫ কেজী এম,এস এঙ্গেলসহ গ্রেপ্তার ৩

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২
0

মু,হেলাল আহম্মেদ(রিপন)
পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালীতে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প কর্তৃক পটুয়াখালী জেলার সদর থানা ব্রীজ টোলপ্লাজা এলাকা হতে ৬৬০ কেজি তামা, ৩৭৫ কেজি এমএস এঙ্গেল শীট এবং ০১ টি পিকআপ সহ ০৩(তিন) জন চোরা চালান কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব-৮।

র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প গত ২১ সেপ্টেম্বর ২২ইং তারিখ আনুমানিক রাত ০২:৪০ ঘটিকায় একটি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে আনুমানিক ২১/০৯/২০২২ইং তারিখ আনুমানিক রাত ২৩:১০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, কুয়াকাটা হতে আগত একটি হলুদ-সাদা রংয়ের পিকআপে যোগে বরিশালের উদ্দেশ্যে কিছু অবৈধ বিক্রয় নিষিদ্ধ শিল্প কারখানায় ব্যবহৃত ধাতব পদার্থ তামার তার এবং এমএস শীট নিয়ে রওয়না করে। প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার জনাব তুহিন রেজা এর নের্তৃত্বে আনুমানিক রাত ০২:৪০ ঘটিকায় পটুয়াখালী জেলার পটুয়াখালী সদর থানাধীন পটুয়াখালী টোলপ্লাজা থেকে ৫০ গজ দক্ষিণ দিকে তিন রাস্তার মোড় সংলগ্ন পাঁকা রাস্তার উপর নিয়মিত চেকপোস্ট চলাকালিন সময় কুয়াকাটা দিক হইতে আগত একটি হলুদ-সাদা রংয়ের পিকআপকে থামার জন্য সংকেত দিলে পিকআপ থেকে ০৩(তিন) জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ঘেরাও পূর্বক তাদেরকে গ্রেফতার করেন।

এসময় গ্রেফতারকৃত আসামীদের নাম হলেন, মোঃ আল আমিন(২০), পিতা-মোহাম্মদ মিয়া, সাং-মালিপাড়া, ০২নং ওয়ার্ড, মোঃ জসিম(২৮), পিতা-মোঃ জাহাঙ্গীর হোসেন, সাং-মালিপাড়া, ০২নং ওয়ার্ড এবং, মোঃ কবির হোসেন(৩৪), পিতা-মৃত আঃ মজিদ, সাং-উত্তর জাড়াখালী, ০৪নং ওয়ার্ড, সর্ব থানা-তালতলী, জেলা-বরগুনা।

উক্ত ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করেন তারা পেশায় একজন ছাত্র, একজন ব্যবসায়ী এবং অন্যজন পিকআপ এর চালক হলেও অবৈধ চোরাই মালামাল বিক্রয় করাই তাদের প্রকৃত ব্যবসা। উক্ত আসামীর নিকট হতে ৬৬০(ছয়শত ষাট) কেজি তামা, যাহার অবৈধ বাজার মূল্য ৯,৯০,০০০(নয় লক্ষ নব্বই হাজার) টাকা, শিল্প কারখানায় ব্যবহৃত ৩৭৫(তিনশত পচাত্তর) কেজি এমএস এঙ্গেল শীট, যাহার অবৈধ বাজার মূল্য ৫৬,২৫০ (ছাপান্ন হাজার দুইশত পঞ্চাশ) টকা এবং ০১ টি সাদা-হলুদ রংয়ের সিঙ্গেল কেবিন পিকাপ জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে উক্ত আসামীরা আরো জানায় যে, অত্র থানাসহ বিভিন্ন এলাকায় তাহারা দীর্ঘদিন যাবৎ উক্ত মালামাল ক্রয়/বিক্রয়ের মাধ্যমে চোরাচালানের কার্যক্রম চালিয়ে আসিতেছে।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদেরকে পটুয়াখালী জেলার পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করেন। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে পটুয়াখালী জেলার পটুয়াখালী সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এব্যপারে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার তুহিন রেজা জানায়,প্রতিদিনের ন্যায় আমাদের এ ধরনের অভিযান ভবিষ্যতে ও অব্যহত থাকবে বলে জানান তিনি।