পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থ বরাদ্দ বন্ধ : ড. ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা চায় আ’লীগ

আপডেট: জুন ২৮, ২০২২
0

ড. ইউনূস, হিলারি ক্লিনটন ও টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারকে অভিযুক্ত করে তাদের ওপর নিষেধাজ্ঞা দেয়ার দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থ বরাদ্দ বন্ধের ষড়যন্ত্রের জন্য তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

মঙ্গলবার জাতীয় সংসদে ২০২২–২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

মুজিবর রহমান চৌধুরী বলেন, ‘পদ্মা সেতু যাতে বাস্তবায়িত না হয়, এ জন্য দেশী-বিদেশী যারা এই ষড়যন্ত্রের সাথে জড়িত, তাদের আইনের আওতায় আনতে হবে। দাবি জানাই ড. ইউনূস, হিলারি ক্লিনটন, টনি ব্লেয়ারের স্ত্রীর ওপর স্যাংশন দেয়া হোক। যাতে ভবিষ্যতে বাংলাদেশে এসে নতুন করে কোনো ষড়যন্ত্র না করতে পারে।’

বাংলাদেশের যারা পদ্মা সেতুর বিরদ্ধে ষড়যন্ত্রের সাথে জড়িত ছিলেন, তাদের রাষ্ট্রদ্রোহ মামলায় বিচারের আওতায় আনার দাবি জানান আওয়ামী-প্রার্থীর বিদ্রোহী হয়ে নির্বাচনে জয়ী হওয়া এই সংসদ সদস্য।

যারা গরিবের হাজার কোটি টাকা দুর্নীতি করেন, যারা বিদেশের ব্যাংকে টাকা রেখেছেন, যাদের নাম পানামা পেপারস ও প্যারাডাইস পেপারসে এসেছে, তাদের শিগগিরই দুদকের মাধ্যমে তদন্ত করে বিচারের আওতায় আনা হবে বলেও উল্লেখ করেন মুজিবর রহমান।