পবিত্র রমজান মাসে নারী -শিশুকেও ক্ষতবিক্ষত করতে সরকারী সন্ত্রাসীদের হাত কাপে না,এরা মানবতার শত্রু —মীর্জা ফখরুল

আপডেট: এপ্রিল ১৬, ২০২৩
0

কচুয়ায় বিএনপি’র ইফতার মাহফিলে আ’লীগের হামলা

আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা দৌলতখান উপজেলাধীন সৈয়দপুর ইউনিয়ন বিএনপি’র আহবায়ক তরিকুল ইসলাম মাষ্টার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক লোকমান হোসেন ভুঁইয়া, যুবদল নেতা নজির হোসেন নজু এবং লোকমান হোসেন ভুঁইয়ার ছোট বোন রহিমা বেগম এর ওপর অতর্কিতে হামলা চালিয়ে গুরতর আহত করেছে।
বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিবৃতি পাঠানো হয়েছে।

গফরগাঁও উপজেলাধীন পাগলা থানা বিএনপি’র আহবায়ক ডাঃ মোফাখখারুল ইসলাম রানা লিফলেট বিতরণকালে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে ১৫ নং টাংগাবর ইউনিয়নের বারইহাটি বাজারে যুবদল নেতা হিরন, আফতাব, নুরুন্নবী ও নুরুন্নবীর স্ত্রীকে পিটিয়ে গুরুতর আহত করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

চাঁদপুরের কচুয়ায় ইউনিয়ন বিএনপি’র ইফতার মাহফিলে হামলা চালিয়ে বিএনপি নেতা কাশেম পাটোয়ারী, মহসিন পাটোয়ারী, মনোয়ারা বেগম ও রুনা আক্তারের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাদেরকে আহত করেছে।
এছাড়া বনানী থানা ছাত্রদল নেতা কামরুজ্জামান মিথ্যা মামলায় আদালতে জামিন নিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।
এসব ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “দেশবাসী এখন এক অত্যাচারী ও নিপীড়ক সরকারের বর্বর শাসনে অসহায় হয়ে পড়েছে। জনগণের নিকট জবাবদিহিতাহীন ভোটারবিহীন সরকারের প্রতিদিন প্রতিনিয়ত নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশবাসাী ভীত-সন্ত্রস্ত। আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা সারাদেশকে নরকরাজ্যে পরিণত করেছে। ক্ষমতাসীন হওয়ার পর থেকে সরকারের আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীরা দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর যে ধারাবাহিক হামলা চালিয়ে আসছে, উল্লিখিত বর্বরোচিত হামলা ও নেতাকর্মীদেরকে আহত করা সেটিরই নগ্ন প্রকাশ। রমজানের মতো পবিত্র মাসেও মানুষের ওপর হামলা চালিয়ে তাদেরকে ক্ষতবিক্ষত করতে সরকারদলীয় সন্ত্রাসীরদের হাত কাঁপে না। হামলার শিকার নেতাকর্মীদের কান্নার রোলে আকাশ-বাতাস প্রকম্পিত হলেও মন গলেনা পাষন্ড নরপিশাচদের।

দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু রয়েছে বলেই সরকারদলীয় সন্ত্রাসীরা দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর নির্যাতনের আনন্দে মেতে উঠেছে। সন্ত্রাসীরা কেবল বিরোধী মতের মানুষদেরই নয়, নারী ও শিশুদের রক্তে হাত রঞ্জিত করে নির্বিঘেœ সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছে। এরা মানবতার শত্রু। রাষ্ট্রের আশ্রয়-প্রশ্রয়ে দিনকে দিন এরা রক্তপিপাসু দানবে পরিণত হয়েছে। আইন, বিচার ও প্রশাসন সরকারের মুখাপেক্ষি হওয়ায় সন্ত্রাসীরা অপরাধ করতে উৎসাহী হচ্ছে। আওয়ামী লীগ-ছাত্রলীগ-যুবলীগের বেপরোয়া এবং লাগামহীন পৈশাচিক দানবীয় কর্মকান্ডে এখন দেশবাসীর প্রতিটি মূহুর্ত অতিবাহিত হচ্ছে গভীর শঙ্কায়। সন্ত্রাসীদের কবল থেকে দেশের মানুষকে উদ্ধারের জন্য দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

আমি উল্লিখিত নেতাকর্মীদের ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি। হামলাকারিদের দ্বারা আহত নেতাকর্মীরদের আশু সুস্থতা কামনা করছি। বনানী থানা ছাত্রদল নেতা কামরুজ্জামানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।”