পল্টনে যাওয়ার পথে উত্তরায় গাড়ি বহর সহ দুই শতাধিক নেতাকর্মী আটক

আপডেট: জুলাই ২৮, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর।।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে হাতি প্রতীকে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী সরকার শাহনূর রনিসহ বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটক করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ। রনি শুক্রবার সকালে বিপুল সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে বিএনপির মহাসমাবেশে যোগদানের উদ্দেশ্যে রাজধানীর পল্টনে যাচ্ছিলেন।

জানা গেছে, সরকার শাহনূর ইসলাম রনি গাড়ির বহর নিয়ে শুক্রবার সকালে টঙ্গী স্টেশন রোড এলাকা থেকে পল্টনের উদ্দেশ্যে রওনা দেন। গাড়ির বহরটি শুক্রবার সকাল সাড়ে ৯টায় উত্তরা আজমপুর এলাকা অতিক্রম করার সময় পুলিশ বেশ কয়েকটি গাড়ি আটক করে। এসময় রনিসহ অন্তত ২০০ নেতাকর্মীকে আটক করা হয়। বিকেল ৩টায় রনির মোবাইল নম্বরে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। গাজীপুর সিটি নির্বাচনে রনির মিডিয়া সেলের দায়িত্ব পালনকারী বীর রহমান জানান, রনিসহ দুই শতাধিক নেতাকর্মী এখনো উত্তরা পূর্ব থানায় আটক আছেন। বিএনপির সমাবেশ শেষ হলে তাদেরকে থানা থেকে ছেড়ে দেওয়ার কথা রয়েছে।

তবে আটকের বিষয়টি অস্বীকার করে উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন বলেন, আমরা কাউকে আটক বা গ্রেফতার করিনি। সমাবেশ পল্টনে, কিন্তু উত্তরায় অননুমোদিতভাবে অধিক সংখ্যক লোক জড়ো হচ্ছিল। সেজন্য আমরা কিছু লোককে আটক করে জিজ্ঞাসাবাদ করছি মাত্র।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২৮-০৮-২০২৩ ইং