পিএসজি ছাড়ছেন এমবাপ্পে, যাবেন রিয়াল মাদ্রিদে!

আপডেট: জুন ১৩, ২০২৩
0
file photo

আবারো পিএসজিতে ভাঙণ ধরতে যাচ্ছে। লিওনেল মেসি তো চলেই গেলেন, নেইমারকে নিয়েও আলোচনা হচ্ছে। এবার জোর গুঞ্জন উঠেছে আরেক তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে নিয়েও। চুক্তির মেয়াদ অবশিষ্ট থাকলেও এই মৌসুমেই পিএসজি ছাড়তে যাচ্ছেন এই ফরাসী তারকা।

২০২৪ সাল পর্যন্ত এমবাপ্পের সাথে চুক্তি রয়েছে পিএসজির। তবে ২৪ বছর বয়সী এই তারকা নাকি জানিয়ে দিয়েছেন এরপর চুক্তির মেয়াদ আর দীর্ঘ করতে চান না তিনি। ফলে বাধ্য হয়ে পিএসজি চাচ্ছে এই মৌসুমেই এমবাপ্পেকে ছেড়ে দিতে। যার পেছনে বড় কারণ রিলিজ ক্লজের চড়া দাম!

মূলত চুক্তির মেয়াদ শেষ হলে আগামী মৌসুমের পরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপ্পে। কিন্তু এমনটা করতে রাজি নন পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি। চড়া রিলিজ ক্লজ নিয়ে এই মৌসুমেই এমবাপ্পেকে বিক্রি করে দিতে আগ্রহী তিনি। এই সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ।

লেকিপ আরো জানায়, এমবাপ্পের রিলিজ ক্লজ হিসেবে পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো, বাংলাদেশী মুদ্রায় যা এক হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকার বেশি! এত মোটা অঙ্কের অর্থ দিয়ে এই মুহূর্তে এমবাপ্পেকে কোন ক্লাব নিতে পারে, তারও একটা সম্ভাবনা খুঁজে দিয়েছে লেকিপ। যেই ক্লাবের নাম রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ লিগের এই ক্লাবটি অনেক দিন ধরেই চোখে চোখে রাখছে ফরাসী এই তারকাকে। এমনকি বেশ কয়েকবার প্রস্তাব দিয়েও ইতিবাচক সাড়া পায়নি লস ব্লাঙ্কোজরা। বিশেষ করে গত মৌসুমে রিয়ালের ২২ কোটি ইউরো অর্থাৎ প্রায় দুই হাজার ৫৭০ কোটি ৫৮ লাখ টাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এমবাপ্পে।

যদিও এমবাপ্পেকে দলে ভেড়াতে না পেরে সেই সময় বেশ রাগান্বিত হয়েছিলেম রিয়াল মাদ্রিদ কর্মকর্তারা। তবুও পিএসজি ছাড়লে রিয়াল মাদ্রিদ যে চেষ্টা করবে না, তা নয়। কেননা এই মৌসুমে রিয়াল মাদ্রিদও তাদের আক্রমণভাগের সেরা ফুটবলার করিম বেনজেমাকে হাতছাড়া করেছে। তার বিকল্প হিসেবে এমবাপ্পেকে তারা হাতছানি দিতেই পারে।