পুলিশি হামলায় ২০আহত ,৫৩ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা আওয়ামী দুঃশাসনের দৃষ্টান্ত—মীর্জা ফখরুল

আপডেট: মার্চ ৭, ২০২২
0

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মুন্সীগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি’র আহবায়ক শাজাহান খান, সদস্য সচিব হাবিবুর রহমান চাকলাদার অপু এবং বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। পুলিশী হামলায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। এছাড়া লৌহজং উপজেলা বিএনপি নেতা আতাউর রহমান ঢালীকে গ্রেফতার করেছে পুলিশ। এসব ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবৃতি দিয়েছেন।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান আওয়ামী সরকার দেশে কর্তৃত্ববাদী শাসন চালিয়ে যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল মুন্সিগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি’র শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে প্রায় ২০ জন নেতাকর্মীকে আহত এবং উল্লিখিত ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। আওয়ামী সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা জনসমাগম দেখলেই আতঙ্কিত হয়ে পড়ছে।

তাই বিএনপিসহ বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হচ্ছে। পুলিশ বিনা উস্কানিতে বিএনপি’র কর্মসূচিতে হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত এবং গ্রেফতার করে কারান্তরীণ করছে। মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী করা হচ্ছে। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মুন্সীগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি’র আহবায়ক শাজাহান খান, সদস্য সচিব হাবিবুর রহমান চাকলাদার অপু এবং বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের, লৌহজং উপজেলা বিএনপি নেতা আতাউর রহমান ঢালীকে গ্রেফতার ও পুলিশ কর্তৃক ২০ জন নেতাকর্মীকে আহত করার ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনের আরও একটি দৃষ্টান্ত।
আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার অব্যাহত গতিতে দুঃশাসন ও বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে দেশকে নৈরাজ্যের অতল গহব্বরে নিক্ষেপ করেছে।

সরকার রাষ্ট্র পরিচালনায় সকল ক্ষেত্রে চরম ব্যর্থতা আড়াল করতেই এ ধরণের জুলুম-নির্যাতনকে কৌশল হিসেবে বেছে নিয়েছে। কিন্তু জনগণ সরকারের দুঃশাসন প্রতিরোধে এখন ধেয়ে আসছে।
আমি অবিলম্বে উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং লৌহজং উপজেলা বিএনপি’র নেতা আতাউর রহমান ঢালী’র নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।