পৌনে ৬ কেজি সোনাসহ ২পাচারকারী সদস্য বিজিবির হাতে আটক

আপডেট: ডিসেম্বর ১১, ২০২১
0

বিজিবি’র অভিযানে যশোর ব্যাটালিয়নের বেনাপোল বিওপি কর্তৃক নতুনহাট এলাকা থেকে ৪,০৬,০০,০০০/-(চার কোটি ছয় লক্ষ) টাকা মূল্যের ৫.৮০০ কেজি ওজনের ৫০ টি স্বর্ণের বারসহ ২ পাচারকারী আটক

১০ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ০৭২০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বেনাপোল বিওপিতে কর্মরত সুবেঃ মোঃ আহসান উল্লাহ এর এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে যশোর-বেনাপোল নতুনহাট হাইওয়ে পাকা রাস্তার উপর সন্দেহভাজন বেনাপোলগামী একটি মোটরসাইকেলে (যার রেজিষ্ট্রেশন নম্বর যশোর-ল-১৩-৮৪১৪ ইয়ামাহা এফজেডএস) ০২জন আরোহীদেরকে তল্লাশী করা হয়। পরবর্তীতে তাদের দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত আসামীর প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৫.৮০০ কেজি ওজনের ৫০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক সিজার মূল্য ৪,০৬,০০,০০০/-(চার কোটি ছয় লক্ষ) টাকা। আটককৃত আসামীরা হলো- ১। মোঃ তৌহিদুল ইসলাম (৪৩), পিতা-মৃত খোকা মোল্লা, গ্রাম-সরনখোলা ২। মোঃ ইমরান হোসেন (৩৫), পিতা-হারিয়াস সরদার, গ্রাম-পুরুলিয়া, উভয়ের ডাকঘর-চাচুড়ি, থানা-কালিয়া, জেলা-নড়াইল।

আটককৃত স্বর্ণের বারসহ আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।