প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে করে অবহেলা করা উচিৎ না ——মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৩
0

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি ঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ‘ প্রতিবন্ধীদের সমাজের কোন প্রকার বোঝা মনে করবেন না। তাদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করে যাচ্ছেন। তাদের সমাজের জন্য উপযুক্ত করে তুলতে শিক্ষা প্রদান করা হচ্ছে। তারা সকল প্রকার চাকুরি পেতে শেখ হাসিনা তাদের জন্য বিশেষ কোটা প্রথা চালু করেছেন। শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল শুধু দেশের নয় বিশে^র প্রতিবন্ধীদের কল্যানে কাজ করে যাচ্ছেন। কেননা, বঙ্গবন্ধু ও পরিবার দেশ ও দেশের মানুষের কল্যানে কাজ করতে জন্ম নিয়েছেন।

সোমবার (২০ ফেব্রæয়ারী) দুপুরে পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোনিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন সম্বলিত ম্যুরালের ফলক উম্মোচন ও গনসমাবেশের প্রধান অতিথি হিসাবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন বাংলার স্বাধীনতার যুদ্ধের মুল সোপন। এই ভাষনে বঙ্গবন্ধু বাংলার স্বাধীনতার যুদ্ধের জন্য আগামীর করনীয় কি তার দিক নিদের্শনা দিয়ে দেন। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বাংলা স্বাধীন করেছেন তার বাস্তবায়ন তিনি করে যেতে পারেন নাই। কিন্তু আর কন্যা সোনার বাংলা বাস্তাবায়ন করা জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন দেশের প্রতিবন্ধীদের জন্য নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করে তাদেরকে শিক্ষিত করে দেশের সম্পাদ হিসেবে গড়ে তুলেছেন।
কলারদোনিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ মো. ইউনুস এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় এ সময় আরো বক্তব্য রাখেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউনও) ডাক্তার সঞ্জিব কুমার দাস , উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, নাজমুল হুদা স্বপন, ইউপি চেয়াম্যান হাসানাত ডালিম প্রমুখ।
এসময় কলারদোনিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়ের সভাপতি শাহ মো. ইউনুস ব্যাক্তিগত উদ্দ্যেগে তৈরি করা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন সম্বলিত ম্যুরালের ফলক এবং একটি শহীদ মিনার উদ্বোধন করা হয়।
মাজেদুল কবীর রাসেল