ফেনীতে আ’লীগ নেতাকে হত্যার ২১ বছর পর সাজাপ্রাপ্ত আসামী রাজধানী থেকে গ্রেফতার

আপডেট: জুন ২০, ২০২৩
0

২০০২ সালে ফেনী জেলার সোনাগাজী থানায় হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘ ২১ বছর যাবৎ পলাতক আসামী মামুন(৪০)’কে রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রাজধানীর শাহজাহানপুর থানাধীন টিটিপাড়া এলাকা থেকে ২০০২ সালে ফেনী জেলার সোনাগাজী থানায় হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘ ২১ বছর যাবৎ পলাতক আসামী মামুন(৪০), পিতা-আঃ হক, সাং-সফরপুর, থানা-সোনাগাজী, জেলা-ফেনী’কে ১৯/০৬/২০২৩ তারিখ রাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩।

ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, ২০০২ সালের ২২ এপ্রিল প্রকাশ্য দিবালোকে সফরপুর হাজী শফি উল্যাহ উচ্চ বিদ্যালয়ের দপ্তরী ও স্থানীয় আওয়ামী লীগ কর্মী মাহবুবুল হককে স্কুল প্রাঙ্গণে তার ছেলে-মেয়েসহ শতাধিক শিক্ষার্থীর সামনে গুলি করে হত্যা করে ধৃত মামুন ও তার কয়েকজন সহযোগি। এ ঘটনায় ভিকটিম মাহবুবুল হকের স্ত্রী রাজিয়া খাতুন বাদী হয়ে ফেনী জেলার সোনাগাজী থানায় ১০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত ২০১২ সালে ধৃত মামুন সহ তার আরো পাঁচ সহযোগির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদানের রায় ঘোষনা করেন এবং বাকী পাঁচজন নির্দোষ প্রমানিত হওয়ায় খালাস প্রদান করেন। মামলার পর থেকেই গ্রেফতার এড়াতে ধৃত মামুন রাজাধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছে।

ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।