বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক বিজিবির

আপডেট: এপ্রিল ১০, ২০২১
0

‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক জিতেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১৩টি ডিসিপ্লিনের খেলায় অংশগ্রহণ করে ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক জিতে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ সম্মিলিতভাবে ৪র্থ হওয়ার গৌরব অর্জন করেছে।

গত ১-১০ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত গেমস এ বিজিবি’র ১৩টি দল ১৩টি ডিসিপ্লিনের খেলায় অংশগ্রহণ করে। এর মধ্যে- বিজিবি’র হ্যান্ডবল দল ৩৫-২৫ গোলের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে চ্যাম্পিয়ন, বিজিবি’র কাবাডি দল ২৪-২২ পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ বিমান বাহিনীকে পরাজিত করে চ্যাম্পিয়ন এবং বিজিবির জুডো দল ২টি স্বর্ণ এবং ১টি রৌপ্য পদক পেয়ে দলগত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

বিজিবি’র কুস্তি দল ৪টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ৩টি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ এবং বিজিবি’র সাইক্লিং দল ২টি জাতীয় রেকর্ডসহ ২টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ৪টি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

ছাড়া বিজিবি’র তায়কোয়ানডো দল ২টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ৯টি তাম্র পদক; উশু দল ২টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ১টি তাম্র পদক; ফেন্সিং দল ১টি রৌপ্য এবং ৫টি তাম্র পদক; বক্সিং দল ১টি রৌপ্য এবং ১টি তাম্র পদক; আরচ্যারী দল ১টি রৌপ্য পদক অর্জন করতে সক্ষম হয়েছে এবং বিজিবি’র ভারোত্তোলন দল ৩টি তাম্র পদক পেয়ে ৩য় স্থান হওয়ার গৌরব অর্জন করতে সক্ষম হয়েছে।