‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ পদক বিজয়ী বিজিবি’র খেলোয়াড়দের মাঝে বিজিবি মহাপরিচালক কর্তৃক পুরস্কার বিতরণ

আপডেট: এপ্রিল ১৩, ২০২১
0

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি কর্তৃক ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ পদক বিজয়ী বিজিবি’র খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

গত ০১-১০ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত গেমস এ বিজিবি ৩১ টি ডিসিপ্লিনের মধ্যে ১৩টি ডিসিপ্লিনের খেলায় অংশগ্রহণ করে ১৪টি স্বর্ণ, ১৬টি রৌপ্য এবং ২৬টি তাম্র পদক জিতে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ সম্মিলিতভাবে ৪র্থ হওয়ার গৌরব অর্জন করে।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ অংশগ্রহন করে বিজিবি’র হ্যান্ডবল দল বাংলাদেশ আনসারকে পরাজিত করে চ্যাম্পিয়ন, কাবাডি দল বাংলাদেশ বিমান বাহিনীকে পরাজিত করে চ্যাম্পিয়ন এবং জুডো দল ০২টি স্বর্ণ এবং ০১টি রৌপ্য পদক পেয়ে দলগত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজিবি’র কুস্তি দল ০৪টি স্বর্ণ, ০২টি রৌপ্য এবং ০৩টি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ এবং বিজিবি’র সাইক্লিং দল ০২টি জাতীয় রেকর্ডসহ ০২টি স্বর্ণ, ০৪টি রৌপ্য এবং ০৪টি তাম্র পদক পেয়ে দলগত রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া বিজিবি’র তায়কোয়ানডো দল ০২টি স্বর্ণ, ০৪টি রৌপ্য এবং ০৯টি তাম্র পদক; উশু দল ০২টি স্বর্ণ, ০২টি রৌপ্য এবং ০১টি তাম্র পদক; ফেন্সিং দল ০১টি রৌপ্য এবং ০৫টি তাম্র পদক; বক্সিং দল ০১টি রৌপ্য এবং ০১টি তাম্র পদক; আরচ্যারী দল ০১টি রৌপ্য পদক অর্জন করতে সক্ষম হয় এবং বিজিবি’র ভারোত্তোলন দল ০৩টি তাম্র পদক পেয়ে ৩য় স্থান হওয়ার গৌরব অর্জন করে।

পুরস্কার বিতরণের পাশাপাশি বিজিবি মহাপরিচালক খেলোয়াড়দের Team Spirit বজায় রেখে ভবিষ্যতে আরো ভাল ফলাফল অর্জনের বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রাখার উপদেশ প্রদান করেন।