বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করছে জামায়াত : ডা: শফিকুর রহমান

আপডেট: অক্টোবর ১১, ২০২২
0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, সাম্প্রতিক সময়ের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষগুলো আমাদেরই আপনজন। প্রয়োজনীয় সরকারি সহযোগিতা না থাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের দুর্ভোগ বহুগুণ বৃদ্ধি পেয়েছে। দেশব্যাপী বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে জামায়াত কাজ করছে। নিজ নিজ অবস্থান থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সামর্থবানদের এগিয়ে আসা উচিত। সম্মিলিতভাবে কাজ করলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ একটু মাথাগুজার ঠাঁই পাবে।

তিনি সোমবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর শাহপরান থানা পশ্চিম এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতের জন্য ঢেউটিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরিউক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, ‘জামায়াত বন্যার শুরু থেকে সামর্থের সবটুকু নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছিল। বন্যা কেটে গেলেও জামায়াত এখনো বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে। দেশব্যাপী বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বিভিন্ন উদ্যোগের বাস্তবায়ন করে যাচ্ছে।

কিন্তু আমাদের এই মানবকল্যানমূলক কাজগুলো ক্ষমতাসীনদের পছন্দ হয় না। তাই তারা আমাদের ওপর নির্যাতনের স্টিমরোলার চালিয়ে যাচ্ছে। কিন্তু মানবতার কল্যাণে কাজ করা থেকে আমাদেরকে দমিয়ে রাখার সাধ্য কারো নেই। কারণ আমরা আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করি। দুনিয়ার কোনো শক্তিকে আমরা পরোয়া করি না। মানবতার কল্যাণে আমাদের পথচলা অব্যাহত থাকবে।’

সিলেট মহানগর জামায়াতের আমির মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও নায়েবে আমির মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মো: আব্দুর রব, সিটি কাউন্সিলার সোহেল আহমদ রিপন, জামায়াত নেতা মুহাম্মদ আনোয়ার আলী, শাহেদ আলী, নজরুল ইসলাম, ফরহাদ হোসেন ও সাবেক ছাত্রনেতা মামুন হোসাইন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি